ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কৃষি

হঠাৎ খামারে একসঙ্গে মরে গেল ৪ গাভী, এলাকায় চাঞ্চল্য 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
হঠাৎ খামারে একসঙ্গে মরে গেল ৪ গাভী, এলাকায় চাঞ্চল্য 

ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার একটি খামারে হঠাৎ অস্ট্রেলিয়ান জাতের ৪টি গাভীর একসঙ্গে মৃত্যু হয়েছে। এ ঘটনায়  ভুক্তভোগী খামারি ও স্থানীয় কৃষকদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

ঘটনার রহস্য তদন্তে নেমেছেন উপজেলা প্রাণী সম্পদ বিভাগের পশু চিকিৎসকরা।  

রোববার (২০ আগস্ট) বিকাল ৩টার দিকে জেলার ফুলবাড়ীয়া উপজেলার বালিয়ান ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের নয়নবাড়ীগ্রামের আল আমিন জুয়েলের খামারের গাভীগুলো মারা যায়।     

সন্ধ্যায় বাংলানিউজকে খবরের সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা প্রাণী সম্পদ বিভাগের ভেটেরিনারি সার্জন ডা. মো: জাহাঙ্গীর আলম।  

তিনি জানান, একসঙ্গে চার গাভীর মৃত্যুর ঘটনাটি শোনার পর পর খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে নমুনা সংগ্রহ করেছি।  আগামীকাল এই নমুনা ঢাকায় পাঠানো হবে। সেখান থেকে প্রতিবেদন পেলে এই গাভীগুলোর মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে।    

তবে সরেজমিন পরিদর্শনে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একযোগে এই গাভীগুলোর বিষক্রিয়ায় হতে পারে। তা ঘাস বা অন্য কোন খাবার থেকেও হতে পারে।    

এবিষয়ে খামার মালিক আল আমিন জুয়েল জানান, নিত্যদিনের মতো গাভীগুলোকে স্বাভাবিক খাবার দেওয়া হয়েছিল। কিন্তু হঠাৎ কেন এই সুস্থ সবল গাভীগুলো মারা গেছে তা বুঝতে পারছি না। এতে আমার প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।  

 বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, আগস্ট ২০,২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।