ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

কৃষি

নীলফামারীতে ২১ জন কৃষক পাচ্ছেন ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৪
নীলফামারীতে ২১ জন কৃষক পাচ্ছেন ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার

নীলফামারী: নীলফামারীতে কৃষি মন্ত্রণালয়ের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার পাচ্ছেন ২১ জন কৃষক। ৩০ লাখ ৫০ হাজার টাকা দামের এই কৃষি যন্ত্র সুবিধাভোগী কৃষকরা পাবেন ১৫ লাখ ২৫ হাজার টাকায়।

নীলফামারী সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মঙ্গলবার (১৪ মে) সকালে রামনগর ইউনিয়নের কৃষক হামিদুল ইসলামের হাতে চাবি তুলে দিয়ে কম্বাইন হারভেস্টার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদি হাসান।
এ সময় উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মুশফিকুর রহমান ও নীলফামারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুর আলম উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ জানান, এই কৃষি যন্ত্রের ফলে শ্রমিক সংকট দূরীকরণ, অর্থনৈতিক ও সময় সাশ্রয় হবে কৃষকের। পাশাপাশি এক যন্ত্র দিয়ে ধান কর্তন ও মাড়াই করতে পারবেন কৃষকরা। ফলে লাভবান হবেন কৃষকরা।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু বকর সাইফুল ইসলাম জানান, চলতি মৌসুমে ২১ জন কৃষককে এই কৃষি যন্ত্র (কম্বাইন হারভেস্টার) ভর্তুকি মূল্যে দেওয়া হচ্ছে।

২১টি যন্ত্রের মূল্য ৬ কোটি ৪০ লাখ ৫০ হাজার টাকা। যন্ত্রটি অর্ধেক দামে কৃষকরা কিনতে পারবেন এবং বাকি অর্ধেক টাকা সরকার পরিশোধ করবে। কৃষি যান্ত্রিকীকরণ কর্মসূচির অংশ হিসেবে এ উদ্যোগ নিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।