ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী ‘অদ্বৈত মেলা’ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী ‘অদ্বৈত মেলা’ শুরু

ব্রাহ্মণবাড়িয়া: কালজয়ী ঔপন্যাসিক অদ্বৈত মল্লবর্মণের জন্মবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘অদ্বৈত মেলা’। এ মেলার আয়োজন করেছে তিতাস আবৃত্তি সংগঠন।


 
রোববার (০১ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে মেলার উদ্বোধন করা হয়। ভার্চ্যুয়ালি মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।  

তিতাস আবৃত্তি সংগঠনের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান আবু সাঈদ ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি প্রমুখ।

তিন দিনের এ মেলায় থাকছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সম্মাননা প্রদান। এ বছর অদ্বৈত সম্মাননা দেওয়া হচ্ছে অদ্বৈত গবেষক অ্যাডভোকেট মানিক রতন শর্মাকে।
 
মেলার প্রথমদিন সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ ফরিদ।

সোমবার (২ জানুয়ারি) বিকেল ৪টায় ছড়া সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কুদ্দূস। সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি থাকবেন যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দা ফারহানা কাউনাইন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেল ৪টায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি থাকবেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদ এমপি।

তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেন জানান, ২০১৩ সাল থেকে তারা ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈত মেলা করে আসছেন। করোনার কারণে গত দুই বছর মেলা বন্ধ ছিল।

মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১২টি স্টল দেওয়া হয়েছে। সাংস্কৃতিক পর্বে দেশের স্বনামধন্য আবৃত্তি শিল্পীদের বাইরেও ভারত থেকে শিল্পীরা অংশ নেবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।