ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, সম্পাদক বকুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ১৩, ২০২৩
বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, সম্পাদক বকুল

বগুড়া: বগুড়া লেখক চক্রের নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন কবি ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক কথাসাহিত্যিক আব্দুর রাজজাক বকুল।

শনিবার (১৩ মে) দুপুরে বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (১২ মে) সন্ধ্যায় শহরের সাতমাথাস্থ সংগঠন কার্যালয়ে বগুড়া লেখক চক্রের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভাটি দুটি পর্বে বিভক্ত ছিল। ১ম পর্বে সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। সভায় কবি সম্মেলন ও সংগঠনের বিগত দুই বছরের কার্যক্রম উপস্থাপন করা হয়। বিগত দুই বছরের কার্যক্রমের মূল্যায়ন শেষে সভাপতি ইসলাম রফিক ২০২১-২০২২ দুই বছর মেয়াদী কমিটি ভেঙে দেন। এরপর সদস্যদের মতামতের ওপর ভিত্তি করে সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট পলাশ খন্দকারকে আহ্বায়ক এবং কবি শিবলী মোকতাদির ও কবি ওয়ায়েজ রেজাকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট পলাশ খন্দকারের সভাপতিত্বে ২য় পর্বের কার্যক্রম শুরু হয়।  

এ সময় বক্তব্য রাখেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য কবি শিবলী মোকতাদির ও কবি ওয়ায়েজ রেজা।

এরপর বগুড়া লেখক চক্রের কার্যনির্বাহী পরিষদের আগামী দুই বছরের জন্য (২০২৩-২০২৪) কমিটি গঠনের লক্ষে সবার মতামতের ভিত্তিতে ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত করা হয়।  


কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন কবি ইসলাম রফিক ও কথাসাহিত্যিক আব্দুর রাজজাক বকুল।  

কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি ওয়ায়েজ রেজা, সহ-সাধারণ সম্পাদক এম রহমান সাগর, গণ-সংযোগ সম্পাদক এস এম আনিছুর রহমান, আসর পরিচালনা সম্পাদক আবু রায়হান, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম রনজু এবং নির্বাহী সদস্য ৪ জন হলেন আমির খসরু সেলিম, কামরুন নাহার কুহেলী, শুভ্রা সাহা এবং পবিত্র প্রামাণিক।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।