ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলায় তারিফ খানের প্রথম বই ‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
বইমেলায় তারিফ খানের প্রথম বই ‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলা-২০১৫’তে আসছে তরুণ প্রগতিশীল চিন্তার কবি তারিফ মোহাম্মদ খানের প্রথম কবিতার বই ‘ফেসবুক স্ট্যাটাসের কবিতারা’।   বইটি মেলায় প্রকাশ করছে ‘মলাট’ প্রকাশনী।



 ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে বই মেলার বটতলায় মলাটের স্টলসহ আরও বেশ কয়েকটি পরিবেশক স্টলে পাওয়া যাবে বইটি।

১৯টি বাংলা ভাষায় এবং ৩টি ইংরেজি ভাষার মোট ২২টি কবিতার সংকলন হয়েছে বইটিতে।

বইটি নিয়ে কবি তারিফ মোহাম্মদ খান খুবই আশাবাদী। তিনি মনে করেন, তরুণ প্রজন্মের জন্য সাহিত্যচর্চা খুবই গুরুত্বপূর্ণ এবং নান্দনিক। বাস্তব জীবনের সম্পর্কের সমসাময়িক চিত্র এই কবিতার বইয়ের মধ্যে পাঠক খুঁজে পাবে বলে তার আশা।

প্রযুক্তির আবেশে মোড়া যান্ত্রিক জীবনের বাসিন্দা হলেও তারিফ মোহাম্মদ খান ভালোবাসেন এই নাগরিক জীবনের গতিকে, খুঁজে বেড়ান এই নগরের সব অলিগলির অনুভূতিগুলোকে।

তারিফ মোহাম্মদ খান ১৯৯০ সালে নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তার স্থায়ী নিবাস টাঙ্গাইল জেলায়। মা ফারজানা ইয়াসমীন খান। বাবা তাজ মোহাম্মদ খান। বাবার বদলির চাকরি। সেই সূত্রে ছেলেবেলা কেটেছে বিভিন্ন মফস্বল শহরগুরে। হাইস্কুল জীবনের শুরুটা হয় ইট কাঠের ঢাকার এই নাগরিক জীবনে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গণ্ডি পার হয় আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ধরা বাধা এক নিয়মে। এরপর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি নিয়েছেন। বর্তমানে কাজ করছেন একটি বিজ্ঞাপনী সংস্থায়।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।