ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

যান্ত্রিক ত্রুটিতে বিমানের শিডিউল বিপর্যয়, যাত্রীদের ভোগান্তি

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
যান্ত্রিক ত্রুটিতে বিমানের শিডিউল বিপর্যয়, যাত্রীদের ভোগান্তি

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে যাত্রীসেবার মান নিয়ে অভিযোগ পুরনো। নানা অনিয়ম আর বিতর্ক সংস্থাটিকে বারবার প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে।

এরই মধ্যে এবার যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকা-কলকাতার একটি ফ্লাইটে ৪ ঘণ্টার বেশি বিলম্ব হয়েছে। বিমানের ফ্লাইট বিজি-৩৯৫ শনিবার (০১ জুলাই) সন্ধ্যা সোয়া ৭টায় ছেড়ে যাওয়ার কথা ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী এক যাত্রী বাংলানিউজকে বলেন, আমাদের ফ্লাইটের সময় ছিল রাত ৭টা ১৫ মিনিটে। কিন্তু এখন ৯টার বেশি বাজে। এর মধ্যে কিছুক্ষণ আমাদের এয়ারক্রাফটের ভেতরে বসিয়ে রাখা হলো। এখন আর কোনো আপডেটও দেওয়া হচ্ছে না। আমি যে হোটেলে উঠব, সেটির প্রবেশ বন্ধ হয়ে যাবে রাত ১০টা নাগাদ। এই যে হয়রানি, এর দায় কে নেবে?

ওই ফ্লাইটের অপর এক যাত্রী বাংলানিউজকে বলেন, আমাদের প্রথমে এয়ারক্রাফটে ওয়েট করিয়েছিল। এরপর কিছুক্ষণ সার্ভিসিংয়ের চেষ্টা করল, কিন্তু লাভ হয় না। বাধ্য হয়ে এয়ারপোর্টে বসে আছি। বিমানের ফুয়েল ট্যাংকে পানি ঢোকার ঘটনা ঘটেছে বলে শুনেছি। হয়তো রাত ১১টা বাজতে পারে। এরমধ্যে সারাতে না  না পারলে অন্য এয়ারক্রাফট দিয়ে পাঠাবে। প্রথমে ২০ মিনিট সময় চেয়েছিল। এই ফ্লাইটের অনেকেই আবার কানেক্টিং ফ্লাইট ধরবেন। এই বিড়ম্বনার দায়ভার কে নেবে?

এ বিষয়ে জানতে চাইলে বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, বিষয়টি জেনে জানাতে হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আইএটিএ’র আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

যাত্রীদের ভোগান্তির বিষয়ে কে দায় নেবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটাই বললাম, ঘটনাটি জেনে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।