ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট বন্ধ করতে যাচ্ছে ইতিহাদ এয়ারওয়েজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট বন্ধ করতে যাচ্ছে ইতিহাদ এয়ারওয়েজ

ঢাকা: আগামী ২৯ অক্টোবর থেকে আবুধাবি-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা স্থগিত করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ইতিহাদ এয়ারওয়েজ। গত ২৮ সেপ্টেম্বর এক ঘোষণায় এ কথা জানিয়েছে সংস্থাটি।

এয়ারলাইন্সটির ওয়েবসাইট থেকে ওই রুটে নতুন করে ফ্লাইট বুকিং দেওয়া যাচ্ছে না। তাদের ফ্লাইট গন্তব্যের তালিকা থেকেও ঢাকাকে সরিয়ে নেওয়া হয়েছে।

তবে যারা ইতোমধ্যে এই রুটের জন্য টিকিট কেটে ফেলেছেন তাদের পুরো অর্থ ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছে এয়ারলাইন্সটি। কোনো ধরনের জরিমানা বা প্রশাসনিক ফি ছাড়াই সম্পূর্ণ অর্থ ফেরত পাবেন যাত্রীরা। অপরদিকে যাদের টিকিট আংশিক ব্যবহার হয়েছে, তারা তাদের বাকি অংশের জন্য অর্থ ফেরত পাবেন।

ট্রাভেল ডাটা সরবরাহকারী প্রতিষ্ঠান ওএজি জানিয়েছে, এই রুটে এখন ‘এয়ার এরাবিয়া আবুধাবি’ এবং ‘বিমান বাংলাদেশ’ এয়ারলাইন্সের ফ্লাইট অব্যাহত থাকবে।

ইতিহাদ এয়ারওয়েজ আরব আমিরাতের রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা। ২০০৩ সালে সংস্থাটি ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে পৃথিবীর ৭০টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।