ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

৪ ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
৪ ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

নীলফামারী: ঘন কুয়াশা কেটে যাওয়ায় চার ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল।  

বুধবার (২৪ জানুয়ারি) বেলা দেড়টায় ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি।  

এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের চারটি ফ্লাইটের ঢাকাগামী আড়াই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।  

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের তথ্যমতে, নীলফামারীতে সকালে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বেলা ১১টায় ঘন কুয়াশার কারণে এই অঞ্চলে দৃষ্টিসীমা ছিল মাত্র ২০০ মিটার। ফলে বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠানামা করতে না পারায় শিডিউল বিপর্যয় হয়। দুর্ভোগে পড়েন আড়াই শতাধিক ঢাকাগামী যাত্রী।  

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হাকিম বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল বিমানবন্দর এলাকা। সকাল ৯টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০ মিটার, বেলা ১টায় তা বেড়ে ২০০ মিটারে গিয়ে দাঁড়ায়। এরপর দ্রুত ঘন কুয়াশা কেটে যাওয়ায় বেলা ১টার দিকে ফ্লাইট চলাচলের প্রয়োজনীয় দৃষ্টিসীমা চলে এলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়।  

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছিল। প্রায় চার ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ফ্লাইট চলাচল। দুপুর ১টা ৩০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। কুয়াশার কারণে শিডিউল বিপর্যয় হলেও কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।