ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঘন কুয়াশায় আকাশ, সড়ক ও রেলপথে যাতায়াত বিঘ্নিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ঘন কুয়াশায় আকাশ, সড়ক ও রেলপথে যাতায়াত বিঘ্নিত

নীলফামারী: ঘন কুয়াশার কারণে নীলফামারীসহ দেশের উত্তরাঞ্চলে দৃষ্টিসীমা কম থাকায় আকাশ, রেল ও সড়ক, সব পথেই প্লেন, ট্রেন ও গাড়ি চলাচল ব্যাহত হচ্ছে।  

ধীর গতির কারণে সড়ক পথে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো চার-পাঁচ ঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছাচ্ছে।

নির্ধারিত সূচির এক-দুই ঘণ্টা দেরিতে চলাচল করছে ট্রেনগুলো। এদিকে ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। ফলে দুপুর ১২টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স,  ইউএস-বাংলা ও নভোএয়ারের চারটি ফ্লাইট সৈয়দপুরে অবতরণ করেনি।  

নীলফামারী রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল ইসলাম রতন জানান, ঘন কুয়াশার কারণে ধীর গতিতে চলাচল করছে ট্রেন। ফলে ঢাকা-চিলাহাটি রুটের ‘নীলসাগর এক্সপ্রেস’ ও ‘চিলাহাটি এক্সপ্রেস’ এবং খুলনা-চিলাহাটি রুটের ‘রুপসা এক্সপ্রেস’ ও ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনগুলো এক-দুই ঘণ্টা দেরিতে চলাচল করছে। কুয়াশা কেটে গেলে এ সমস্যা থাকবে না।

সৈয়দপুর শহরের দূরপাল্লার ‘এনা পরিবহনে’র কমিশন এজেন্ট ফয়সাল দিদার দিপু জানান, রাত ১১টার পর ঘন কুয়াশার কারণে মহাসড়কে যানবাহনের চালকেরা ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার গতিতে গাড়ি চালিয়েছেন। এতে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলের নৈশ কোচগুলো তিন-চার ঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছেছে। দুর্ঘটনা এড়াতে ও নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে দেরি হওয়ার কারণে নৈশ কোচগুলোতে যাত্রী সংখ্যাও কমেছে।

রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান শরিফুল ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে হাইওয়ের পুলিশ সদস্যরা রাতের বেলায় সড়কে টহল অব্যাহত রেখেছে। নৈশ কোচসহ বিভিন্ন যানবাহনের চালকদের গতিনিয়ন্ত্রণ করে চলাচলের পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।