ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

এভিয়াট্যুর

ওসমানী বিমানবন্দরে উন্নয়ন কাজ তদারকিতে হচ্ছে স্টিয়ারিং কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ওসমানী বিমানবন্দরে উন্নয়ন কাজ তদারকিতে হচ্ছে স্টিয়ারিং কমিটি

সিলেট: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বলেছেন, একটি স্টিয়ারিং কমিটি গঠন  করে ওসমানী বিমানবন্দরের সম্প্রসারণ কাজ তদারকি করা হবে।

শনিবার (৩১ আগস্ট) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সকল অর্গানাইজেশনের প্রতিনিধি নিয়ে এই কমিট গঠন করা হবে। যাতে কোনো ডিসট্যান্স বা গ্যাপ তৈরি হলে তারা দ্রুত সে তথ্য আমার কাছে পৌঁছায়। পরে তা দ্রুততম সময়ের মধ্যে সমাধান করা হবে।

মঞ্জুর কবীর বলেন, এছাড়া সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের একটি টিম আমাদের সঙ্গে রয়েছে। তারাও আমাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করেছেন এবং আগামীতেও করবেন।

তিনি বলেন, ২০২০ সালে শুরু হওয়া সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পের মেয়াদ ২০২৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। অথচ প্রথম পর্যায়ের কাজ এখন পর্যন্ত সাড়ে ২২ ভাগ শেষ হয়েছে। এটি আশাব্যঞ্জক নয় সত্যি। তবে ছাত্র-জনতা আমাদেরকে একটি নতুন দেশের স্বপ্ন দেখিয়েছে। আশা করছি এখন আমরা সবাই মিলে অনেক কিছু করতে পারবো, দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবো।

বেবিচক চেয়ারম্যান বলেন, অর্ন্তবর্তীকালীন সরকারের নির্দেশে বড় বড় প্রকল্পের কাজ দ্রুততম সময়ের মধ্যে আমরা শুরু করছি। এর একটি ওসমানী বিমানবন্দরের কাজ। শুরুর পর দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার তাগিদ রয়েছে আমাদের প্রতি। আগে কী হয়েছে সে বিষয়ে মন্তব্য করতে পারছি না, তবে এবার এই কাজের জবাবদিহিতা থাকবে।

মো. মঞ্জুর কবীর ভূঁইয়া আরও বলেন, এটাও ঠিক যে, বিভিন্ন জটিলতায় ওসমানী বিমানবন্দরে সম্প্রসারণের কাজ আটকে ছিল। কিছু জমি এখনো আমাদের হাতে আসেনি, তবে অধিগ্রহণ প্রক্রিয়া শেষ পর্যায়ে। এছাড়া নকশায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে।  

উন্নয়ন কাজ শেষ হয়ে গেলে উন্নত দেশগুলোর মতো এটি অত্যাধুনিক এয়ারপোর্টে পরিণত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।