ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আওয়ামী লীগ

আওয়ামী লীগের সম্মেলন হবে ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ: ওবায়দুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৬
আওয়ামী লীগের সম্মেলন হবে ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ: ওবায়দুল

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন্ন সম্মেলন ইতিহাসের সর্ববৃহৎ ও তাৎপর্যপূর্ণ হবে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতিমণ্ডলির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, স্মরণাতীতকালে আওয়ামী লীগের যতোগুলো সম্মেলন হয়েছে তার মধ্যে এবারের সম্মেলন হবে ইতিহাসের সর্ববৃহৎ ও তাৎপর্যপূর্ণ সম্মেলন।

দলের রাজনৈতিক ইতিহাসের দিক থেকেও এই সম্মেলন অনেক বেশি তাৎপর্যপূর্ণ।

শনিবার (০৮ অক্টোবর) সম্মেলন প্রস্তুতি মঞ্চ সাজসজ্জা উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।

সভায় ওবায়দুল কাদের সম্মেলনে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে বলেন, শৃঙ্খলা ভঙ্গের দায়ে যাদের দল থেকে বহিষ্কারের পর সম্মেলনকে সামনে রেখে ক্ষমতা করে দেওয়া হয়েছে সেটা চূড়ান্ত ক্ষমা নয়। কেউ যেনো এটাকে স্থায়ী ক্ষমা মনে না করেন। এখন কেউ যদি আবার শৃঙ্খলা ভঙ্গ করেন শাস্তি তাকে পেতেই হবে। সম্মেলনের পোস্টার, ব্যানার, বিলবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলের সভাপতি শেখ হাসিনা, আমাদের ফিউচার লিডার (ভবিষ্যত নেতা) সজিব ওয়াজেদ জয় এবং বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও জাতীয় চার নেতার ছবি ছাড়া অন্য কারও ছবি ব্যবহার করা যাবে না। এটা কেউ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি বলেন, সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীর মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যান দেখলে মনে হয় প্রতিদিনই একটি জাতীয় সম্মেলন হচ্ছে। আওয়ামী লীগের এই সম্মেলনে সারা দেশ কালারফুল হয়ে উঠবে।

এসময় তিনি বিএনপি’র উদ্দেশ্যে বলেন, রাজনীতিতে বিএনপি হতাশ হয়ে পড়েছে। ভরতের উপর হতাশ হয়ে এখন যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে। যুক্তরাষ্ট্রের নির্বাচনে কে ক্ষমতায় আসবে, তারা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবেন সেই দিকে তাকিয়ে আছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, এই সম্মেলনে সাধারণ মানুষের মধ্যেও সাড়া পড়েছে, চাঞ্চল্য সৃস্টি হয়েছে। দলের নেতাকর্মীদের মধ্যে সাড়া পড়ে গেছে দলের সম্মেলনে যেতে হবে। শুধু দলের নেতাকর্মীই নয়, সারাদেশের মানুষ তাকিয়ে আছে আওয়ামী লীগের সম্মেলনে কী কর্মসূচি আসবে। আওয়ামী লীগের প্রতি মানুষের যে প্রত্যাশা রয়েছে আগামী সম্মেলনে সেই প্রত্যাশা পুরণের কর্মসূচি আসবে দলের ঘোষণা পত্রে।

মঞ্চ সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলির সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ-কমিটির সদস্য সচিব বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৬
এসকে/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।