ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ব্যাংকিং

বগুড়ায় রূপালী ব্যাংকের ব্যবস্থাপক বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
বগুড়ায় রূপালী ব্যাংকের ব্যবস্থাপক বরখাস্ত

ঢাকা: কর্মস্থলে অনুপস্থিত থাকায় রূপালী ব্যাংকের বগুড়ার মহাস্থানগড় শাখার ব্যবস্থাপক জোবায়েনুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে অনুপস্থিতির কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে দু’টি তদন্ত কমিটি।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) বিষয়টি ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসার পর জোবায়েনুরের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান।  

রূপালী ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও)  এহতেশামুজ্জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত ৪ ফেব্রুয়ারি থেকে রূপালী ব্যাংকের মহাস্থানগড় শাখা ব্যবস্থাপক জোবায়েনুর রহমান কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। সংশ্লিষ্ট কাউকে বিষয়টি অবহিত করেননি তিনি।  

রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ের একাধিক সূত্র বাংলানিউজকে জানায়, জোবায়নুর অনুপুস্থিত থাকার কারণ অনুসন্ধানে প্রধান কার্যালয় থেকে উচ্চ পর্যায়ের একটি অডিট টিম পাঠানো হয়।  

একই সঙ্গে ব্যাংকের ডিজিএম ইকবাল হোসেনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে তদন্ত কমিটিও কাজ শুরু করেছে।

এর আগে সোমবার (০৫ জানুয়ারি) ব্যাংকের রাজশাহী বিভাগীয় অডিট বিভাগের প্রধান এজিএম তোফায়েলের নেতৃত্বে ৪ সদস্যের আরেকটি তদন্ত কমিটি কাজ করেন। এরই মধ্যে বগুড়া সদর থানায় ওই কর্মকর্তা সাধারণ ডায়েরি (জিডি) করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

সূত্র বলছে, প্রধান কার্যালয় থেকে পাঠানো অডিট টিমের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ওই কর্মকর্তার অনুপুস্থিতির কারণ জানা যাবে।

তবে ব্যবস্থাপকের অনুপুস্থিতিতে ওই শাখায় আমানতকারীদের কোনো ধরনের সমস্যা হবে না বলে জানিয়েছে রূপালী ব্যাংক।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এসই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।