ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বাংলাদেশ আ‌ধিপত্যবাদের কলোনিতে প‌রিণত হয়েছে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
বাংলাদেশ আ‌ধিপত্যবাদের কলোনিতে প‌রিণত হয়েছে ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: বাংলাদেশ আ‌ধিপত্য‌বাদের কলোনিতে প‌রিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান। স্বাধীনতা হা‌রিয়ে বাংলাদেশ এখন তাবেদার রাষ্ট্রে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর সেগুন বা‌গিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘শি জিন‌পিংয়ের বাংলাদেশ সফর প্রত্যাশা ও প্রা‌প্তি’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন মাহবুবুর রহমান।

এ আলোচনা সভার আয়োজন করে বাংল‍াদেশ চীন সাংস্কৃ‌তিক একাডেমী।

মাহবুবুর রহমান বলেন, জিও রাজনীতিতে বাংলাদেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলেই বিদেশি মেহমানরা দিনে দিনে আসছেন। ভবিষ্যতে হয়তো আরও আসবেন

চীনের সাথে বাংলাদেশের সর্ম্পক আত্মিক ও ঐতিহা‌সিক উল্লেখ করে সাবেক এই সেনা প্রধান বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্ব সৃ‌ষ্টি করে গেছেন শহীদ প্রে‌সিডেন্ট জিয়াউর রহমান।

তিনি বলেন, ভূ রাজ‌নৈ‌তিক কারণে চীনের অবস্থান কী সেটা বলতে পা‌রেন। চী‌নের রাষ্ট্রপ‌তি এ‌সে‌ছি‌লেন। তি‌নি এক‌টি দেশ থেকে এসেছেন। তাই দুই দেশের আলোচনা হয়েছে। চীনের রাষ্ট্রপতি আশ্বাস দিয়েছেন। এটাই আমাদের পাওয়া।

বাংল‍াদেশ চীন সাংস্কৃ‌তিক একাডেমীর সভাপ‌তি হুমায়ন ক‌বির ব্যাপারীর সভাপ‌তি‌ত্বে আরো বক্তব্য রা‌খেন, জাতীয় পা‌র্টির মহাস‌চিব সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
এমএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।