ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিএনপি

ক্ষমতায় টিকে থাকতে সর্বশক্তি প্রয়োগ করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
ক্ষমতায় টিকে থাকতে সর্বশক্তি প্রয়োগ করছে সরকার মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: সরকারের সময় শেষ হয়ে এসেছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে, এ কারণে তারা ক্ষমতায় টিকে থাকতে সর্বশক্তি প্রয়োগ করছে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।  

তিনি বলেন, বিরোধী দলকে দমন করার কৌশল হিসেবে তারা মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

এখন তারা সমস্ত মামলা শেষ পর্যায়ে নিয়ে এসে শাস্তি দিতে চায়।

সরকার তারেক রহমানকে ভয় পায় বলেই মামলা দিয়ে তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চাইছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

নির্বাচন কমিশন প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, গোটা জাতি নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে আছে। কিন্তু যাদের দ্বারা ইসি গঠিত হয়েছে, তাদের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কিছুই করার ক্ষমতা কিংবা মনোবল ইসির নেই। দুই মাস যাবৎ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে, সুশীল সমাজের সঙ্গে ও নারী নেত্রীসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে ইসির বৈঠক আই-ওয়াশ ছাড়া কিছুই নয়।  

নিরপেক্ষ সরকার ছাড়া ইলেকশন কমিশনের পক্ষে নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির মহাসচিব আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা দেওয়ার অপকৌশলকে যদি আমরা নস্যাৎ করে দিতে না পারি তাহলে বাংলাদেশে জাতীয়তাবাদী রাজনীতিকে টিকিয়ে রাখা মুশকিল হবে।

সরকারের শুভবুদ্ধির উদয় হোক প্রত্যাশা করে মির্জা ফখরুল বলেন, ‘কাম ব্যাক টু ইউর সেনসেস’, দেশকে রক্ষার জন্য, দেশের জনগণকে রক্ষার জন্য, দেশের গণতন্ত্রকে রক্ষার জন্য একটি সুষ্ঠু নির্বাচন দিন। আমরা বলছি না যে, বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দিতে হবে। আমরা চাই জনগণের ভোটারাধিকার ফিরে আসুক।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন আনু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।