ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিএনপি

আ’লীগের ভয়াবহ পতন হবে ভেবে উদ্বিগ্ন বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৭
আ’লীগের ভয়াবহ পতন হবে ভেবে উদ্বিগ্ন বিএনপি

ঢাকা: বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপি খুশি নয় বরং আওয়ামী লীগের ভয়াবহ পতন হবে ভেবেই উদ্বিগ্ন দলটি।

শুক্রবার (২৭ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেড রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপি খুশী।

তাদের এই খুশী বেশী দিন থাকবে না।
 
ওবায়দুল কাদেরের দেয়া এমন কথার জবাবে রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগ যেভাবে দেশে একদলীয় শাসন কায়েম করেছে, যেভাবে গোটা রাষ্ট্রব্যবস্থাকে তছনছ করে দিয়েছে। যেভাবে বহুদলীয় গণতন্ত্রকে হত্যা, বিচার বিভাগের ওপর আক্রমণ, বিরোধী দলকে ধ্বংস করতে দমন-পীড়ন ও মিথ্যা শাস্তির খড়গ চালানো হচ্ছে, তাতে আওয়ামী লীগের যে ভয়াবহ পতন হবে, তা ভেবেই বরং বিএনপি উদ্বিগ্ন।
 
নির্বাচন কমিশনারের বক্তব্য গোটা জাতিকে হতাশ করেছে জানিয়ে রিজভী আহমেদ বলেন, প্রধান নির্বাচন কমিশনার সংলাপ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেছেন, ‘সরকার যেভাবে আইন করে দেয় সেভাবেই নির্বাচন কমিশন নির্বাচন করবে। সেই আইনের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। ’ তিনি আরো বলেছেন, ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমঝোতার উদ্যোগ নেবে না ইসি। ’ ইসির এমন বক্তব্যে প্রমাণিত হয় যে, তিনি সরকারের দেখানো পথ ছাড়া হাঁটবেন না।
 
একটি অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সংলাপে যেসব প্রস্তাবনা উঠে এসেছে সেটির যথাযথ বাস্তবায়ন ইসি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় রোহিঙ্গা সংকটের সমাধান সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে হচ্ছে না বলেও অভিযোগ করেন।
 
সংবাদ সম্মেলনে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর, ২৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।