ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‌‌'আমরা চাই গণতান্ত্রিক সরকার’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
‌‌'আমরা চাই গণতান্ত্রিক সরকার’ বক্তব্য দিচ্ছেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, ছবি: বাংলানিউজ

বরিশাল: ‘আমরা নির্বাচনে যাবো জয়ী হবো এ কথা বলি না, আমরা চাই গণতান্ত্রিক সরকার। আমাদের আন্দোলন গণতন্ত্রের জন্য। আমরা চাই সাধারণ মানুষ সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশ বসবাস করুক। তাদের ভোটাধিকার নিশ্চিত হোক, তাদের অধিকার প্রতিষ্ঠা হোক’।

ঐতিহাসিক ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে বরিশালের সদর রোডে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে মহানগর শ্রমিক দলের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।

বিএনপি নেতা সরোয়ার বলেন, 'আজ দেশে গণতন্ত্র নেই বিধায় বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে।

প্রশ্নপত্র ফাঁস, নকল রোধ করা সম্ভব হচ্ছে না। সাংবাদিক হত্যার বিচার হচ্ছে না। ইলিয়াস আলীসহ দলের অনেক নেতাকর্মী গুম-নিখোঁজ ও খুন হয়ে গেছেন। বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড বাড়েছে। এসবের প্রতিবাদ করতে গিয়ে অনেক নেতাকর্মীরা মামলা-হামলার শিকার হচ্ছেন।

সরোয়ার আরো বলেন, ‘আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষে যে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে থেকে আন্দোলন করেছি। সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে আজ আওয়ামী লীগ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। কিন্তু আমরা নীতির কথা ভেবে ক্ষমতার লোভে যায়নি।

মহানগর শ্রমিক দলের সভাপতি বশির আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান ফারুক, দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, সহ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, শ্রমিক নেতা ফয়েজ আহমেদসহ এর অঙ্গ সংগঠনের নেতারা।

এর আগে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিনসহ নেতারা।

সকালে দিবসটি পালনে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

বাংলা‌দেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।