ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিএনপি

'৭ নভেম্বর' উপলক্ষে ঝালকাঠিতে বিএনপির সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
'৭ নভেম্বর' উপলক্ষে ঝালকাঠিতে বিএনপির সমাবেশ

ঝালকাঠি: ৭ নভেম্বর উপলক্ষে (জাতীয় বিপ্লব ও সংহতি দিবস) ঝালকাঠিতে বিএনপি সমাবেশ করেছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় পৌর শহরের ফায়ার সার্ভিস সড়কের দলীয় কার্যালয়ে এ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি।

জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সহ-সভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল হক আজিম প্রমুখ।

এ সময় বক্তারা অগণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতির চর্চা বাদ দিয়ে সরকার দলীয়দের গণতান্ত্রিক পথে ফিরে আসতে আহ্বান জানান। পাশাপাশি আগামী নির্বাচন সুষ্ঠুভাবে সহায়ক সরকারের অধীনে অনুষ্ঠানের দাবিও জানান বক্তারা।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে ক্ষমতার পটপরিবর্তন ঘটে। এর আড়াই মাস পর ৩ নভেম্বর শুরু হয় সেনাবাহিনীতে অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থানের ঘটনা। এসব ঘটনার একপর্যায়ে তৎকালীন সেনাপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান বন্দী হন। ৭ নভেম্বর অপর এক অভ্যুত্থানে তিনি মুক্ত হন। এর পর থেকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে আসছে দলটি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।