ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নিরপেক্ষ নির্বাচন দিন, সরকারকে আমির খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
নিরপেক্ষ নির্বাচন দিন, সরকারকে আমির খসরু ছবি: ডিএইচ বাদল / বাংলানিউজ

ঢাকা:  সরকারকে গণতন্ত্রের পথে ফিরে আসার আহ্বান জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণতন্ত্রের পথে ফিরে এসে আপনারা (সরকার) নিরপেক্ষ নির্বাচন দিন। সেই নির্বাচনে কে জয়ী বা পরাজিত হলো তা বড় বিষয় নয়, আমরা চাই দেশে গণতন্ত্র ফিরে আসুক। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরতে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই। 

সোমবার (১৩ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় আমির খসরু এসব কথা বলেন।  

৭ নভেম্বর বিএনপির বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ‘৭ নভেম্বরের চেতনা এবং বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক এ গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়।

 

ক্ষমতাসীন দলকে উদ্দেশ্য করে আমির খসরু বলেন, ‘যদি জোর করে আপনারা ক্ষমতায় থাকতে চান কিংবা আবারও ক্ষমতায় আসেন; তারপর যদি বিদায় নিতে হয়, সেক্ষেত্রে রাজনৈতিক অঙ্গণে ফিরতে অনেক সময় লেগে যাবে। এর আগেও এ ধরনের কাজ করে আপনারা বহুবছর রাজনৈতিক অঙ্গনের বাইরে ছিলেন। আমরা চাই না আপনারা রাজনীতির বাইরে থাকুন। ’

জনগণের প্রত্যাশা কী, তা সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় প্রকাশ পেয়েছে জানিয়ে তিনি বলেন, ‘দেশে আজ গণতন্ত্র নাই, গণতন্ত্র প্রশ্নবিদ্ধ।  এখন জনগণের প্রত্যাশা একটাই, গণতন্ত্রে ফিরে পাওয়া। আর এই প্রত্যাশা ফিরে পাওয়ার নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। ’  

জনসভায় আসতে মানুষকে বাধা দেওয়া হয়েছে অভিযোগ করে বিএনপির এই নেতা আরও বলেন, ‘সরকার কেন বাধা দেয় তা আমার বোধগম্য নয়। কিন্ত এসব বাধা কি সবসময় কাজ করে? জোয়ার আসলে কোনো বাধাই বাঁধ মানে না। কালকের (রোববার) জনসভায় এসে জনগণ প্রমাণ করেছে- তাদের দমিয়ে রাখা যাবে না।  

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান আমির খসরু মাহমুদ চৌধুরী।  

আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।