ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আওয়ামী লীগ সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
আওয়ামী লীগ সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। 

এ সরকার হাজার হাজার মানুষকে খুন-গুম করেছে মন্তব্য করে ফখরুল বলেন, যাদের খুন-গুম করা হয়েছে, তাদের সন্তানেরা এখনো বাবার ফিরে আসার অপেক্ষায় পথ চেয়ে থাকে। আজ মানুষের কোনো নিরাপত্তা নেই।

প্রতিদিন খবরের কাগজ খুললেই দেখা যাচ্ছে, নারীরা লাঞ্ছনা ও নির্যাতনের শিকার হচ্ছে।

মঙ্গলবার (২১ নভম্বের) দুপুরে ঠাকুরগাঁও জেলা পরিষদ বিডি হলে জেলা মহিলা দলের দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন সায়াহ্নে এসেও নিজের ও সন্তানের কথা ভাবছেন না। তিনি পরিবারের কথা ভাবছেন না। এ দেশের মানুষের অধিকার ফিরে পাওয়ার জন্য তিনি সংগ্রাম করে চলেছেন। এখানেই আমাদের নেত্রীর কারিশমা। তিনি মানুষকে জাগিয়ে তুলতে পারেন। তিনি ১৭৯০ এর গণ আন্দোলন করে স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে দীর্ঘ নয় বছর সংগ্রাম করেছেন। আবার তিনি কারাগারে বসে ১/১১ এর ফখরুদ্দিন-মইনুদ্দীনের বিরুদ্ধেও সংগ্রাম করেছেন। দীর্ঘ নয় বছর ধরে তিনি এ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আসছেন।

ফোরাতুন নাহার প্যারিসের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় মহিলা দল সভানেত্রী আফরোজা আব্বাস, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদিকা হেলেন জেরিন খান প্রমুখ।

পরে ফোরাতুন নাহার প্যারিসকে সভাপতি ও শিরিন আকতারকে সাধারণ সম্পাদক করে জেলা মহিলা দলের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।