ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিএনপি

না.গঞ্জে পুলিশের লাঠিচার্জে যুবদলের মিছিল পণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
না.গঞ্জে পুলিশের লাঠিচার্জে যুবদলের মিছিল পণ্ড না.গঞ্জে যুবদলের মিছিল পুলিশের লাঠিচার্জ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দু’টি গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে জেলা যুবদলের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় ও লাঠিচার্জে পণ্ড হয়ে গেছে।

শুক্রবার (১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শহরের জিমখানা মাঠ এলাকা থেকে জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেনের নেতৃত্বে মিছিলটি বের হয়।

জানা যায়, মিছিলটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সামনে আসলে পুলিশ তাতে বাধা দেয় এবং লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এ সময় পুলিশের লাঠিচার্জে আহত হন জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেন, ফতুল্লা থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, জেলা যুবদল নেতা অ্যাডভোকেট ওমর ফারুক নয়নসহ আরও তিন-চারজন নেতাকর্মী। আহতরা স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলেও জানা যায়।

জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেন বাংলানিউজকে বলেন, ‘শান্তিপূর্ণ মিছিলে এভাবে হামলা করে পুলিশ আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করছে। আমরা লাঠি নেইনি, খালি হাতে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে মাঠে নেমেছিলাম। আমাদের উপর বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ করে আমাকেসহ ৭/৮ জনকে আহত করেছে’।

তিনি বলেন, ‘এভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দিয়ে ও নেতাকর্মীদের ওপর পুলিশ দিয়ে হামলা করে যদি সরকার মনে করে গণতন্ত্র উদ্ধারের আন্দোলনকে বাধাগ্রস্থ করতে পারবে তবে তা তাদের ভুল হবে। মামলা, হামলা গ্রেফতারি পরোয়ানা দিয়ে অবৈধ সরকারের শেষরক্ষা হবে না’।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন শাহ পারভেজ বাংলানিউজকে বলেন, কোনো প্রকার অনুমতি ছাড়াই যুবদলের নেতাকর্মীরা সন্ত্রাসী কর্মকাণ্ডের উদ্দেশ্যে মিছিল বের করলে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এ সময় কাউকে গ্রেফতার কিংবা আহত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।