ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিএনপি

সরকার রোহিঙ্গাদের রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
সরকার রোহিঙ্গাদের রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায়

ঢাকা: সরকার রোহিঙ্গাদের রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

তিনি বলেছেন, সরকার একদিকে বলছে মিয়ানমারের সঙ্গে চুক্তি হয়েছে, শিগগিরই রোহিঙ্গাদের ফেরত নেওয়া হবে। অন্যদিকে ভাসানচরে দুই হাজার তিনশ’ কোটি টাকার আবাসনের ব্যবস্থা কেন করছে? এতেই প্রমাণিত হয়, সরকার রোহিঙ্গাদের সঙ্গে প্রতারণা করছে।

 

শনিবার (০২ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘রোহিঙ্গা সমস্যা সমাধান, বাস্তবতা ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।  

মোশাররফ হোসেন বলেন, সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হওয়ার কারণেই আজ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। প্রথম থেকে শক্তভাবে কূটনৈতিক পদক্ষেপ নিলে এ সংকট হতো না। আজকে মিয়ানমার সরকার এমন ভাব দেখাচ্ছে যে, রোহিঙ্গারা হঠাৎ করে কোথা থেকে উড়ে এসে জুড়ে বসেছে। বিষয়টি তো আসলে তা নয়।  

জাসাসের সাবেক সভাপতি রেজাবুদ্দৌলা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের প্রধান সমন্বয়ক হুমায়ুন কবির বেপারি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭
এএম/জেডেএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।