ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

বিএনপি

‘খালেদাকে গ্রেফতার করলেই সরকারের বিদায় ঘণ্টা বাজবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
‘খালেদাকে গ্রেফতার করলেই সরকারের বিদায় ঘণ্টা বাজবে’ বিক্ষোভ-মিছিলে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের চিন্তা করলেই এ সরকারের বিদায় ঘণ্টা বাজবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

রোববার (৩ ডিসেম্বর)দুপুরে জেলা আদালত প্রাঙ্গণে ‘খালেদার গ্রেফতারি পরোয়ানা জারি’র প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজনে বিক্ষোভ-মিছিল ও সমাবেশে এসব কথা বলেন তিনি।

পরে একটি বিক্ষোভ মিছিল পুরো আদালত চত্বর প্রদক্ষিণ করে।

অ্যাডভোকেট সাখাওয়াত বলেন, দেশে মানুষের গণতান্ত্রিক কোনো অধিকার নেই। এর ফলে দেশে কোনো আইনের শাসন নেই। যদি থাকতো তাহলে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ও সাবেক রাষ্ট্রপতির স্ত্রীকে এভাবে সপ্তাহে তিনদিন আদালতে হাজির হতে হতো না। স্বাভাবিক যেসব মামলা আদালতে পরিচালনা হয়। সেসব মামলায়ও আদালতে কোনো আসামিকে সপ্তাহে এভাবে হয়রানি করা হয় না। ‘খালেদার সময় নষ্ট করতেই এমন অবস্থা সৃষ্টি করছেন আদালত।

আদালত সরকারের নির্দেশের এমন করছেন। দেশে এমন কোনো কারাগার নেই। যেখানে খালেদাকে বন্দি করে রাখতে পারবেন। খালেদাকে গ্রেফতারের চিন্তা করলেই এ সরকারের বিদায় ঘণ্টা বাজবে।

অ্যাডভোকেট সাখাওয়াত আরও বলেন ‘খালেদা জিয়াকে এসব মামলায় সপ্তাহে দিনের পর দিন হাজিরার তারিখ দিয়ে তাকে ব্যস্ত রাখছে যেন তিনি দলকে গোছাতে না পারবেন। খালেদা জিয়া ও তারেক রহমানকেই সরকারের যত ভয়, তাই এ অবৈধ সরকার চায় না যেন খালেদা জিয়া রাজনীতিতে সময় দিতে পারেন আর তাই তাকে ব্যস্ত রাখতে নানা প্রচেষ্টা সরকারের।

সমাবেশের সভাপতিত্ব করেছেন ফোরামের সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির।

এতে আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট জাকির হোসেন, খোরশেদ আলম মোল্লা, বাতেন মিয়া, আজিজুল হক হান্টু, রফিক আহমেদ, মশিউর রহমান শাহীন, বেনজির আহমেদ, শাহ আলম খান। আনোয়ার প্রধান, রাকিবুল ইসলাম শিমুল, আবুল কালাম জাকির, রেজাউল করিম রেজা, রুমা সিদ্দিকি, আলম খান, কাজী আব্দুল গাফফার, মাসুদা বেগম সম্পা, আল আমিন সিদ্দিকি, শেখ আনজুম আহমেদ রিফাত, ফজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad