ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

বিএনপি

রাজধানীতে বিএনপি-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
রাজধানীতে বিএনপি-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, আটক আগুনে পুড়ে যাওয়া মোটরসাইকেল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বঙ্গবাজার এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৫জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা উপলক্ষে বকশীবাজারে কারা অধিদফতরের  সামনে জড়ো হয় বিএনপি নেতাকর্মী।

দুপুরে সেখান থেকে ফেরার পথে বঙ্গবাজার এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছোড়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে জানান, আদালত থেকে ফেরার পথে বঙ্গবাজারে পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ও কয়েকটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে বিএনপি নেতাকর্মীরা। এসময় অন্তত ১৫জন বিএনপি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

ডিএমপি দক্ষিণ ট্রাফিক পুলিশের শাহবাগ জোনের ট্রাফিক সার্জেন্ট মো. মেহেদী হাসান জানান, বিএনপি'র নেতাকর্মীদের দেওয়া আগুনে পুরে যাওয়া মোটরসাইকেলটি তার।  
ঘটনার সময় তিনি বঙ্গবাজার মোড়ে দায়িত্বরত ছিলেন।  

তিনি আরো জানান, আমরা তিনজন বঙ্গবাজার মোড়ে ডিউটি করছিলাম। হঠাৎ হাইকোর্ট মোড় থেকে ধেয়ে একদল আমাদের ইট-পাটকেল ছুড়তে ছুড়তে আসে। এ ঘটনায় আমার সঙ্গে থাকা সহকারী সার্জেন্ট অফিসার তার মোটর সাইকেলটি সড়াতে পারলেও আমি পারিনি।

মোটরসাইকেলে ভেতরে মামলার গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিলো। সেগুলোর পুরে ছাই হয়ে গেছে।  এ বিষয়ে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান মেহেদী হাসান।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad