ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কাল নির্বাচন দিলে কালই চাই: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
কাল নির্বাচন দিলে কালই চাই: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা নির্বাচন চাই। তবে এই নির্বাচনে আওয়ামী লীগ সরকারের অধীনে না, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন না। এই সরকারের বাইরে গিয়ে নির্বাচন চাই। সেটা (নির্বাচন) কাল দিলে কালকেই।’

বুধবার (০৬ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।  

সম্প্রতি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. বি চৌধুরীর নেতৃত্বে ‘যুক্তফ্রন্ট’ নামে নতুন জোটের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিএনপি মহাসচিব।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ প্রসঙ্গে তিনি বলেন, জোট তৈরি করা হচ্ছে এই একনায়ক সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য।  যারা গণতন্ত্রে বিশ্বাস করেন-এমন ব্যক্তি সংগঠনকে এই জোটে আহ্বান জানাই ও স্বাগত জানাচ্ছি। জনগণের শাসন প্রতিষ্ঠার জন্য চার দলীয় জোট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  

‘স্বৈরাচার পতন দিবসে বিএনপির কোন কর্মসূচি নেই’ সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘স্বৈরাচারের পতন হয়েছে নাকি? এটা (স্বৈরাচার) নতুন করে জেগে ওঠেছে। ’ 

এদিকে সকালে যৌথ সভা চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ছয় নেতা-কর্মীকে আটক করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।