ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

সুষ্ঠু নির্বাচনের জন্য শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
সুষ্ঠু নির্বাচনের জন্য শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হবে কুড়িগ্রাম প্রেসক্লাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ

কু‌ড়িগ্রাম: অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে হলে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (০৮ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে বিএন‌পি আয়ো‌জিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার যদি তার অধীনে নির্বাচন করতে যায় তাহলে নিজের কবর নিজেরাই রচনা করবে।

আর ওই নির্বাচনে রাজনৈতিক দলগুলার অংশগ্রহণের কোনো মানেই থাকবে না।
 
তিনি আরো বলেন, শেখ হাসিনার অধীনে যত নির্বাচন হয়েছে তা রক্তাক্ত নির্বাচন, ভোট কেড়ে নেওয়ার নির্বাচন, ভোট কেদ্র দখল করার নির্বাচন।
একটা অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে হলে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় তিনি বলেন, গতকাল যে বক্তব্য ‌তি‌নি রেখে‌ছিলেন রাখছিলেন তা প্রতিহিংসা পরায়ন, বিকারগ্রস্ত বক্তব্য। সেখানে ছিল ব্যক্তিগত গালিগালাজ। তিনি নিজেকে খুব উঁচু আর অন্যদর খুব নীচু ভাবেন।

এ বিএনপি নেতা আরও বলেন, ওনার হাতে ক্ষমতা আছে, তা দিয়ে তিনি মিছিলের উপর, জনগণের অধিকারের পক্ষে কথা বলার উপর নিষ্ঠুর দমন প্রক্রিয়া চালাতে পারেন। কিন্তু এটা সব সময় যে সফল হবে তার কোনো কারণ নাই।

১০ ডিসেম্বর রাত সাড় ৮টায় বিএনপি চেয়ারপাসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক হবে বলে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানিয়েছেন।  

এসময় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবু বকর সিদ্দিক, সহ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, আলতাফ হোসেন, আশরাফুল হক রুবেলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এফইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।