ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

ঘরে বসে মানববন্ধন নারায়ণগঞ্জ বিএনপির!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
ঘরে বসে মানববন্ধন নারায়ণগঞ্জ বিএনপির! বিকেলে নারায়ণগঞ্জ বিএনপির একটি সভায় নেতারা, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির মানববন্ধন পালন না করে নারায়ণগঞ্জে জেলা ও মহানগরের নেতারা ছিলেন ঘরোয়া সভায় ব্যস্ত। মূল কর্মসূচিকে সভায় পরিণত করে তারা ঘরোয়াভাবে আলাপ-আলোচনা সেরেছেন।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ বিএনপি সিদ্ধিরগঞ্জে জেলার সাধারণ সম্পাদক মামুন মাহমুদের অফিসে এবং মহানগর বিএনপি কালিরবাজারে দলের অস্থায়ী কার্যালয়ে সভা পালন করেছে। দলের নেতাকর্মীদের কোনো কিছু না জানিয়ে নিজ অনুগত কর্মীদের দিয়েই এ সভা হয়েছে বলে তৃণমূলের অভিযোগ।

জানা যায়, জেলা বিএনপির কর্মসূচিতে ছিলেন সাধারণ সম্পাদক মামুন মাহমুদ ও তার অনুগত নেতাকর্মীরা। সেখানে যাননি দলের সভাপতি, কোনো সাংগঠনিক সম্পাদক ও সহ সাংগঠনিক সম্পাদকরা। এছাড়া জেলা বিএনপির প্রায় সব পর্যায়ের নেতাকর্মীরাই ছিলেন কর্মসূচিতে অনুপস্থিত। আবার জেলা বিএনপির অনেক নেতাকর্মী অভিযোগ করেছেন তারা কর্মসূচির ব্যাপারে অবগত নন।

মহানগর বিএনপির সভায় অবশ্য সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, আবু আল ইউসুফ খান টিপুসহ প্রায় অনেকেই উপস্থিত ছিলেন।  

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, মানববন্ধন কর্মসূচি থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তা বাতিল করে আমাদের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছি। অনেকে এসেছিলেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ বলেন, আমাদের কর্মসূচি হয়েছে। আমরা আলোচনা সভা করেছি, সেখানে আমি প্রধান অতিথি ছিলাম। তবে জেলার সভাপতি ব্যক্তিগত কাজে আসতে পারেননি।

উল্লেখ্য, আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুম-খুনের শিকার বিএনপির নেতাকর্মীদের ফিরিয়ে দেওয়ার দাবি ও প্রতিবাদে দেশব্যাপী মানববন্ধনের ডাক দেয় বিএনপি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।