ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ক্রয় ক্ষমতার তুলনায় দ্রব্যমূল্য নাগালের বাইরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
ক্রয় ক্ষমতার তুলনায় দ্রব্যমূল্য নাগালের বাইরে

ঢাকা: বর্তমান সময়ে দেশের মানুষের ক্রয় ক্ষমতার তুলনায় দ্রব্যমূল্য নাগালের বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট।

আমির খসরু বলেন, দ্রব্যমূল্য নিয়ে আলোচনার প্রয়োজন রয়েছে। এর কারণে সাধারণ মানুষের জীবনযাপন যে পর্যায়ে চলে এসেছে তা অনেক বড় রাজনৈতিক বিষয়। বর্তমান সময়ে দেশের মানুষের ক্রয় ক্ষমতার তুলনায় দ্রব্যমূল্য নাগালের বাইরে চলে গেছে।

তিনি বলেন, আজকে চালের দাম, পেঁয়াজের দামসহ সবজি, মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এছাড়া বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। কিন্তু এর প্রতিবাদ করার কেউ নেই।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকারের অব্যবস্থাপনা ও মিথ্যাচারের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা আজ নাজেহাল। সব কলকারখানা দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে ধ্বংস হয়ে যাচ্ছে। সে সঙ্গে দেশের মানুষ বাকস্বাধীনতা, আইনের শাসন ও গণতন্ত্র অধিকার এমনকি সংবাদমাধ্যমও স্বাধীনতা হারিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না। কার অস্তিত্ব থাকবে, না থাকবে, তা যদি অন্যকোনো দলের নেতা বলেন তাহলে কিভাবে হবে। বাকশালের মাধ্যমে আওয়ামী লীগ নিজের অস্তিত্ব হারিয়ে ফেলেছিলো। তা ফিরিয়ে দিয়েছিলেন জিয়াউর রহমান।

আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা রজাবুদ্দৌলা চৌধুরী ও প্রধান সন্বয়কারী হুমায়ুন কবির বেপারির সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা ও নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।