ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

গণতন্ত্র পুনরুদ্ধারে ছাত্রদলকে সাহসী ভূমিকা রাখতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
গণতন্ত্র পুনরুদ্ধারে ছাত্রদলকে সাহসী ভূমিকা রাখতে হবে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু

সিরাজগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, অনেক ত্যাগ আর রক্তক্ষরণের মধ্য দিয়ে যে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে ছাত্রদল গৌরবদীপ্ত ভূমিকা রেখেছিল, তা অবৈধ সরকারের দুঃশাসনে অপহৃত হয়েছে। খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ছাত্রদলকে অতীতের মতো সাহসী ভূমিকা রাখতে হবে।

সোমবার (১ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ শহরের ভাসানী মিলনায়তনে ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এসময় তিনি বলেন, প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনের ভিত্তিতে উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থায় শিক্ষা, ঐক্য ও প্রগতিকে মূলনীতি করে ছাত্রদল প্রতিষ্ঠা করেছিলেন।

দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে ছাত্রদল দেশের ছাত্র সমাজের আশা আকাঙ্ক্ষার প্রতীক হয়ে উঠেছে।  

জেলা ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মোকাদ্দেছ আলী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি মজিবর রহমান লেবু, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান হানা,  জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোরাদুজ্জামান, আব্দুল আলিম প্রমুখ।  

এসময় বিএনপির নিহত ১৯ নেতাকর্মীর পরিবারের মধ্যে নগদ টাকা বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।