ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ হারবে: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ হারবে: মির্জা ফখরুল নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন

ঢাকা: সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ হেরে যাবে, তাই তারা কারচুপির পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার (০২ জানুয়ারি) দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  

ফখরুল বলেন, সরকারের উচিত এ মুহূর্তে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দেয়া।



এদিকে রাষ্ট্রপতির মুভমেন্ট থাকায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্বঘোষিত সমাবেশ করতে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদলের সমাবেশ নির্বিঘ্ন করার আহ্বান জানাচ্ছি।  

ফখরুল বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে আগামী নির্বাচন সম্ভব না বলে মনে করে বিএনপি। আলাপ আলোচনার মাধ্যমে সহায়ক সরকার গঠনে আবারো দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, বিএনপি যাতে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য ক্ষমতাসীন দল বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করছে। বিরোধী দল যাতে সুষ্ঠু নির্বাচন করতে না পারে সেজন্য চক্রান্তের মাধ্যমে দেশে সেই পরিস্থিতি তৈরি করছে সরকার।

কুমিল্লার আদালত খালেদা জিয়ার জামিন বাতিল করে যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে তার তীব্র নিন্দা জানিয়ে এ গ্রেফতারি পরোয়ানা বাতিলের দাবি জানিয়েছেন ফখরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামন দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad