ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

নির্বাচন করবো, চাইলেও বাইরে রাখতে পারবেন না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
নির্বাচন করবো, চাইলেও বাইরে রাখতে পারবেন না ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া/ছবি: সুমন

ঢাকা: আপনারা যদি মনে করেন আমাদের ছেলেদের ধরে জেলে পুরে নির্বাচন করতে দেবেন না, সেটা এদেশে কখনো হবে না। বিএনপিকে বাদ দিয়েও কোনো নির্বাচন হবে না। আমরা নির্বাচন করবো, চাইলেও বাইরে রাখা যাবে না। সেই নির্বাচন অনুষ্ঠিত হবে নির্দলীয় সরকারের অধীনে। 

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় একথা বলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, বৈধ সরকার নেই, আইনের শাসন, কথা বলার অধিকার নেই।

তার প্রমাণ একটু আগে দেখলাম। অনেকদিন ধরে ছাত্রদল আলোচনা সভার প্রস্তুতি নিয়েছে। অনুমতি দিয়েছে, ভাড়াও নিয়েছে। অথচ হঠাৎ করে হলরুমে তালা লাগিয়ে দিলো। এটা কেমন আচরণ।

তিনি বলেন, পুরো দেশটি আজ কারাগার হয়ে গেছে। আমরা সবাই বন্দি। শুধু শেখ হাসিনা ও তার ছেলে মুক্ত।

পার্শ্ববর্তী দেশ ভারতের প্রশংসা করে তিনি বলেন, ভারত আমাদের স্বাধীনতার সময় সাহায্য করেছে। ভারতকে আমরা বন্ধুর মতো দেখতে চাই। বন্ধু হয়ে থাকতে চাই সবসময়।

তিনি ছাত্রদলের নেতা-কর্মীদের শুধু ছবি তুলে আন্দোলনে আছি না দেখিয়ে কেন্দ্রের কমান্ড ফলো করার আহ্বান জানান।

এসময় তিনি ছাত্রদলের পাশাপাশি দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের বলেন, আমরা গোয়েন্দা লাগিয়েছি কে কতোটুকু দলের জন্য কাজ করছে তা দেখার জন্য। দলের শৃঙ্খলা যারা মেনে চলবে দল তাদেরই মূল্যায়ন করবে। ২০১৮ সাল হবে গণতন্ত্রের বছর।  

**দেশ এগোচ্ছে না, পেছাচ্ছে: খালেদা 

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।