ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি

ঢাকা: সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতির আবেদনে সাড়া না পেয়ে বিকল্প হিসেবে নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে সিটি কর্পোরেশন ও পুলিশের কাছে চিঠি দিয়েছে বিএনপি।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আমরা বিশ্বাস করতে চাই, সরকার বিএনপির গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধা জানাবে।

সমাবেশের অনুমতি দিয়ে বিএনপিকে শান্তিপূর্ণ সমাবেশের সুযোগ দেবে। যদি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না দেওয়া হয়, তাহলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ৫ জানুয়ারির সমাবেশের অনুমতির জন্য আহ্বান জানাচ্ছি।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলো বিএনপি। সেখানে সমাবেশের অনুমতি এখনো পায়নি দলটি। উল্টো গণমাধ্যম মারফত বিএনপি জানতে পেরেছে, ওই দিন অন্য একটি দলকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেলে সেখানেই সমাবেশ করতে চায় বিএনপি। কিন্তু শেষ পর্যন্ত যদি সোহরাওয়ার্দীতে অনুমতি না দেওয়া হয় তাই বিকল্প হিসেবে রাজধানীর নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে রাখলো দলটি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।