ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘তারেকের বিরুদ্ধের দুর্নীতির কোনো অভিযোগ পায়নি সরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
‘তারেকের বিরুদ্ধের দুর্নীতির কোনো অভিযোগ পায়নি সরকার’ আরাফাত রহমান কোকো ক্রীড়া পরিষদ' আয়োজিত আলোচনা সভা/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিগত ১১ বছরে সরকার তারেক জিয়ার বিরুদ্ধে দুই পয়সার দুর্নীতিও খুঁজে পায়নি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার (০৩ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনির মিলনায়তনে 'আরাফাত রহমান কোকো ক্রীড়া পরিষদ' আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশের সব ব্যাংক লুট হয়ে গেছে।

শেয়ার বাজারকেও লুট করে ধ্বংস করে দেওয়া হয়েছে। এ সব লুটের টাকা নিয়ে সুইস ব্যাংকে রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন দেশে সেকেন্ড হোম ও কানাডার বেগম পল্লীতে বাড়ি করা হচ্ছে। এ সব দুর্নীতির বিরুদ্ধে সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না, কারণ এ সব অপকর্মে নিজের দলের লোকেরা জড়িত।  

তিনি বলেন, তারা শুধু তারেক রহমানের দুর্নীতি নিয়ে পড়ে আছে। কিন্তু তারেক রহমানের বিরুদ্ধে তার গত ১১ বছরে দুই পয়সার দুর্নীতিও খুঁজে পায়নি।

বর্তমান সরকার জনগণের সরকার না মন্তব্য করে তিনি বলেন, আজ দেশের মানুষ এক খারাপ সময় পার করছে। রাষ্ট্র ব্যবস্থা অকার্যকর হয়ে পড়েছে। কিন্তু এ রাষ্ট্রটিকেই আমরা যুদ্ধ করে স্বাধীন করেছিলাম, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার করার জন্য।  

তিনি আরও বলেন, দেশ আজ জনগণের নির্বাচিত প্রতিনিধিদের দিয়ে পরিচালিত হচ্ছে না। তাই বর্তমান সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই।  

আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন ও জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো. আনোয়ার।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।