ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

টাঙ্গাইলে বিএনপির ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
টাঙ্গাইলে বিএনপির ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল: দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ দলের ২২ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) জেলা বিএনপির বহিষ্কৃত সহ-সভাপতি হাসানুজ্জামিল শাহীন বাদি হয়ে টাঙ্গাইল দ্রুত বিচার আদালতে মামলটি দায়ের করেন। আদালতের বিচারক রুপন কুমার দাস মামলাটি আমলে নিয়ে ৭ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলায় জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আরফান আলী মোল্লা, সাদেকুল আলম খোকা, আতাউর রহমান জিন্নাহ ও জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আনিসুর রহমান, আবুল কাশেম ও খন্দকার রাশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, আশরাফ পাহেলী ও শফিকুর রহমান, প্রচার সম্পাদক মনিরুল হক, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান জুয়েল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিএনপি কর্মী মনি বেপারী, শাহীন তালুকদার, ইমন, সুমন, আব্দুল্লাহেল কাফি ও তানভীর আহম্মেদসহ অজ্ঞাত আরো ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।  

এর আগে, ৩১ ডিসেম্বর রোববার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বাদি হয়ে হাসানুজ্জামিলসহ বিদ্রোহী পক্ষের ১৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত ওই মামলাটি পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।
 
মামলায় বাদি হাসানুজ্জামিল শাহীন অভিযোগ করেন, ২৯ ডিসেম্বর শুক্রবার টাঙ্গাইল পৌর এলাকার বালুচরায় দলের কর্মী সভায় যোগদানের উদ্দেশে মিছিল নিয়ে তারা রওনা হন। পুলিশ তাদের বাধা দিলে তারা ফিরে আসে। পরে মিছিলসহ ভিক্টোরিয়া রোডে দলীয় কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় সভাপতি শামছুল আলম ওরফে তোফা এবং সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল তাদের হাতে থাকা পিস্তল দিয়ে মিছিলের দিকে ফাঁকা গুলি করেন। এসময় অন্য আসামিরা মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীদের মারপিট করেন। পরে তারা বিএনপি কার্যালয় ভাঙচুর এবং সেখানে ত্রাস সৃষ্টি করে।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বাংলানিউজকে জানান, সরকারি দলের ইন্ধনে বিএনপি থেকে বহিষ্কৃত কিছু লোক দলীয় নেতাকর্মীদের হয়রানি করার জন্য এ মামলা করেছে। এই চক্রটিকে দিয়ে সরকারি দল জেলা বিএনপিকে নানাভাবে হয়রানি করছে।

এ প্রসঙ্গে মামলার বাদি হাসানুজ্জামিল শাহীন বাংলানিউজকে জানান, অযোগ্য ব্যক্তিদের দিয়ে জেলা বিএনপির কমিটি করা হয়েছে। সেজন্য তারা এই কমিটির বিরুদ্ধে আন্দোলন করছেন। কারো ইন্ধনে নয় সন্ত্রাসী ঘটনার শিকার হয়েছেন বলেই মামলা করতে বাধ্য হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।