ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপিকে ছাড়াই নির্বাচন করতে চায় সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
বিএনপিকে ছাড়াই নির্বাচন করতে চায় সরকার

ঢাকা: বিএনপিকে ছাড়াই সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে চায় বলেই তড়িঘড়ি করে মামলার রায় দিচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধায় প্রয়াত কথাসাহিত্যিক শওকত আলীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে এসে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।  
 
মির্জা ফখরুল বলেন, নজিরবিহীনভাবে তাড়াহুড়োর মাঝে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলার রায় দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

আমাদের আইনজীবীরা বারবার বলে আসছেন- এটা একটা মিথ্যা, বানোয়াট এবং সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা। যা দিয়ে খালেদা জিয়াকে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

‘অনেক কথা বলা হলেও কেউ তাতে কর্ণপাত করছেন না। কারণ তারা (ক্ষমতাসীন দল) ডিটারমাইন্ড (দৃঢ় প্রতিজ্ঞ) যে আগামী নির্বাচন তারা করতে চান বিএনপিকে বাদ দিয়ে। সেজন্যই এই তাড়াহুড়ো। ’ 

সম্প্রতি এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রায়কে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা হলে নিরাপত্তা বাহিনী কঠোরভাবে দমন করবে। আমাদের নিরাপত্তা বাহিনীকে আগের নিরাপত্তা বাহিনীর সঙ্গে তুলনা করা চলবে না। তারা জনগণের বন্ধু, তারা পেশাদার পুলিশ। কাজেই বিশৃঙ্খলা কিংবা ধ্বংসাত্মক কিছু ঘটলে তারা ব্যবস্থা নেবে।
 
স্বরাষ্টমন্ত্রীর দেওয়া এ বক্তব্যের জবাবে বিএনপি মহাস‌চিব ব‌লেন, এই সরকার গণতান্ত্রিক পরিবেশকে সংকুচিত করে ফেলেছে। দুর্ভাগ্য, আমরা যে বাংলাদেশের জন্য যুদ্ধ করেছিলাম, গণতান্ত্রিক চেতনার মধ্য দিয়ে, সেই গণতন্ত্রের কবর রচনা হয়েছে। আর তাদের এই হুমকি-ধমকি নতুন নয়। তারা ৮ বছর ধরে ক্ষমতায় আছে।  

‘এই দীর্ঘ সময়ে প্রতিটি মুহূর্তে, প্রতিটি দিন, প্রতিটি ক্ষণ তারা (ক্ষমতাসীন দল-সরকার) এইভাবে হুমকি দিয়ে আসছে। তারা শক্তি প্রয়োগ করছেন, বল প্রয়োগ করছেন। ভিন্নমত পোষণকারী যে কাউকেই তারা সুযোগ দিতে রাজি নন। সুতরাং তা‌দের মুখ দি‌য়ে এ ধর‌নের কথা বের হ‌বে এটাই তো স্বাভা‌বিক। '
 
বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
এএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।