ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জিয়া চ্যারিটেবল মামলায় মঙ্গলবার আদালতে যাবেন খালেদা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
জিয়া চ্যারিটেবল মামলায় মঙ্গলবার আদালতে যাবেন খালেদা 

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট  দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর বকশীবাজার কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত ৫ এ হাজিরা দেবেন তিনি।  

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুর্নীতির অপর মামলার (জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা) যুক্তিতর্ক শেষ হয়। ওইদিন আদালত এ মামলার রায় ঘোষণার জন্য ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দিন ধার্য করেন।  

দুদকের দায়ের করা দু’টি মামলারই প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন।  

আরও পড়ুন>>
** 
খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ৮ ফেব্রুয়ারি

খালেদা ছাড়া অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

আসামিদের মধ্যে জামিনে থাকা দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক। আর এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন।  

২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টে দুর্নীতির অভিযোগে মামলা করেন দুদক। চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ আনা হয় ওই মামলায়।  

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি  ২৯, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।