ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘গয়েশ্বরকে আটক সরকারের অশুভ ষড়যন্ত্রের অংশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
‘গয়েশ্বরকে আটক সরকারের অশুভ ষড়যন্ত্রের অংশ’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও মুখপাত্র রুহুল কবির রিজভী। ছবি: বাংলানিউজ

ঢাকা: দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গোয়েন্দা (ডিবি) পুলিশের তুলে নিয়ে যাওয়ার বিষয়টিকে সরকারের অশুভ ষড়যন্ত্রের অংশ হিসেবে দেখছে বিএনপি। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত পৌনে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্য়ালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।  

তিনি বলেন, রাত পৌনে ১০টার দিকে গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে গয়েশ্বর চন্দ্র রায়কে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে।

কিন্তু প্রথমে বিষয়টি পুলিশ স্বীকার করেনি। বিএনপি সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরই পুলিশ স্বীকার করেছে।  

হঠাৎ রাস্তায় গাড়ি থামিয়ে তুলে নেওয়ার ঘটনায় দলের পক্ষে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, একজন রাজনীতিবিদকে এভাবে রাস্তা থেকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা সভ্য রাষ্ট্রে নজিরবিহীন ঘটনা। এটা একটি সরকারের ভয়ংকর গভীর ষড়যন্ত্রের অংশ। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

‘আমরা চাই অবিলম্বে গয়েশ্বর চন্দ্রকে তার পরিবার ও দলের কাছে ফিরিয়ে দেওয়া হোক। ’ 

তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারিকে সামনে রেখে সরকার এক অশুভ পরিকল্পনায় এগোচ্ছে। গোটা জাতি জানে এক ভয়ংকর মিথ্যাচার ও সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলায় চূড়ান্ত পর্যায়ে নিয়ে এসেছে। সারাদেশের মানুষ এ নিয়ে উদ্বিগ্ন।

তবে সরকারের এ ধরনের অপকর্ম, অপচিন্তা এবং পরিকল্পনা দেশের জনগণ ব্যর্থ করে দেবে বলেও মনে করেন রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, কিছুক্ষণ আগে খবর পেলাম কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে শান্তিনগরের বাসা থেকে পুলিশ গ্রেফতার করেছে। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। আমি এহেন কর্মকাণ্ডের নিন্দা জানাই।

এ সময় দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।