ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খাগড়াছড়িতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরির দাবি বিএনপির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
খাগড়াছড়িতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরির দাবি বিএনপির সভায় জেলা বিএনপির নেতারা। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছে জেলা বিএনপি।

দলটির দাবি, ক্ষমতাসীন আওয়ামী লীগের দল নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করছে। এছাড়া বিএনপির নেতাকর্মীদের এলাকা ছাড়াতেও হুমকি দিচ্ছে ও হামলা চালাচ্ছে।

শনিবার (১ ডিসেম্বর) সকালে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় নেতারা এই অভিযোগ করেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূঁইয়া, সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ সভাপতি আবু ইউছুফ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার প্রমুখ।

বক্তারা বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির নেতাকর্মীরা নিজেদের সংগঠিত করতে পারছে না। খুলতে পারছে না দলীয় কার্যালয়। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের হামলা, মামলা দিয়ে এলাকা  ছাড়া করছেন।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই জানিয়ে বক্তারা বলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিছিল, শোডাউন, গাড়িবহর ব্যবহার করে আচরণবিধি লঙ্ঘন করছে। অনেক ক্ষেত্রে সরকারি কর্মকর্তারা ক্ষমতাসীন দলের পক্ষে অবস্থান নিচ্ছেন বলেও অভিযোগ করেন। সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা জানিয়ে অবিলম্বে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য জেলা রিটার্নিং কর্মকর্তার প্রতি আহ্বান জানান।

এদিকে খাগড়াছড়ি আসনে বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবদুল ওয়াদুদ ভূঁইয়া, রামগড় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূঁইয়া ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সমীরণ দেওয়ান। এই তিনজন থেকে কেন্দ্র যাকে মনোনীত দেবে জেলা বিএনপি তার পক্ষে কাজ করবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।