ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

শান্তিপূর্ণ প্রচারণায় পুলিশের সহযোগিতা চাইলো বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
শান্তিপূর্ণ প্রচারণায় পুলিশের সহযোগিতা চাইলো বিএনপি আইজিপির সঙ্গে সাক্ষাৎ শেষে ব্রিফিংয়ে সেলিমা রহমান

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে বাকি ১৮ দিন শান্তিপূর্ণ প্রচারণা চালাতে পুলিশের সহযোগিতা চেয়েছে বিএনপি।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরে মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারীর সঙ্গে সাক্ষাৎকালে বিএনপি প্রতিনিধিদল এ সহযোগিতা চায়।

এর আগে সোয়া তিনটার দিকে বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদলটি পুলিশ সদর দফতরে যায়।

প্রতিনিধিদলের সদস্যরা আইজিপিসহ পুলিশের ঊর্দ্ধতন কয়কজন কর্মকর্তাদের সঙ্গে প্রায় এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে বিভিন্ন অভিযোগের কথা জানান।

বৈঠক শেষে সাড়ে ৪টার দিকে সেলিমা রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে দেশের বিভিন্ন এলাকায় আমাদের প্রার্থীদের প্রচারণায় বাধা দেওয়া হয়েছে। গাড়ি ভাংচুরসহ অগ্নিসংযোগ করা হয়েছে। আপনারা দেখছেন ঐক্যফ্রন্টের নেতাদের কিভাবে গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, যাদের গ্রেফতার করা হচ্ছে তাদেরকে জামিন দেওয়া হচ্ছে না আবার যারা জামিনে রয়েছেন তাদের পূর্বের বিভিন্ন মামলায় গ্রেফতার করা হচ্ছে। আমরা চাচ্ছি সুন্দর ও সুষ্ঠু একটি নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে।

সেলিমা রহমান আরো বলেন, আমরা নির্বাচনের বাকি ১৮ দিন শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাতে চাই। আমাদের নেতাকর্মীরা যেন মাঠে থেকে কাজ করতে পারে, কোনো নেতাকর্মীকে যেন গ্রেফতার করা না হয়—এসব কথা পুলিশ প্রধানকে বলেছি।

আমাদের কথা আইজিপি মনযোগ দিয়ে শুনে তিনি বলেছেন, ভেবেছিলাম এ ধরনের পরিস্থিতি হবে না। তবে বাকি দিনগুলোতে আমরা যেন শান্তিপূর্ণভাবে কাজ করতে পারি সেই পরিস্থিতি রাখতে তিনি আশ্বাস দিয়েছেন। আশা করছি আমরা পুলিশের সহযোগিতা পাব, যোগ করেন সেলিমা রহমান।

বিএনপির এই নেত্রী বলেন, আমাদের কোনো উপায় নেই, নিরূপায় হয়ে পড়েছি। আমরা কথা দিয়েছি শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। রক্ত দিয়ে হলেও আমাদের কার্যক্রম আমরা চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।