ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

লালমনিরহাটে ধানের শীষ বঞ্চিতদের বিক্ষোভ-মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
লালমনিরহাটে ধানের শীষ বঞ্চিতদের বিক্ষোভ-মিছিল বিএনপির মনোনয়ন বঞ্চিত সমর্থকরা প্রতিবাদে বিক্ষোভ-মিছিল

লালমনিরহাট: দলছুট ও নবাগতকে লালমনিরহাট ২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে ধানের শীষ প্রতীক দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ-মিছিল করেছেন বিএনপির মনোনয়ন বঞ্চিত সমর্থকরা।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ-মিছিলটি বের হয়।

কালীগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য ও  তুষভান্ডার ইউপি ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক মেহেরবান মিঠুর নেতৃত্বে বিক্ষোভ-মিছিলটি তুষভান্ডার বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বর হয়ে পুনরায় বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।

 

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রদল কর্মী বুলবুল, মঞ্জু মিয়া, যুবদল কর্মী সাজু, ওবায়দুল প্রমুখ।

বিক্ষোভকারীরা জানান, ‘দীর্ঘ দিনের বিএনপির পরীক্ষিত নেতা জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য সালেহ উদ্দিন আহমেদ হেলালকে মনোনয়ন না দিয়ে  বিএনপি ছেড়ে জাপায় গিয়ে সদ্য বিএনপিতে ফিরে আসা দলছুট সুবিধাবাদীকে ধানের শীষ প্রতীক দেওয়া হয়েছে। ধানের শীষ প্রতীক পেলেও প্রকৃত বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় না করে একাই জাপা নেতাদের নিয়ে প্রচার-প্রচারণা করছে। যা বিএনপির জন্য পরাজয় ইঙ্গিত। ’

জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি হুমায়ূন কবির বাবু বাংলানিউজকে বলেন, ‘লালমনিরহাট-২ আসনের ধানের শীষের প্রার্থী রোকন উদ্দিন বাবুল জাপা নেতাদের নিয়ে প্রচার-প্রচারণা করছেন। বিএনপির কোনো নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করছেন না। যার কারণে কালীগঞ্জ উপজেলা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা অনেকটাই ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ-মিছিল করেছেন। ’ 

তবে এ অন্ত দ্বন্দ্ব নিরসন করতে ১৭ ডিসেম্বর কর্মী সমাবেশের আয়োজন করেছেন উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম। যেখানে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোন্দল নিরসন করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা বাংলানিউজকে বলেন, ‘বিক্ষোভ-মিছিলের কোনো খবর তার জানা নেই। তবে কেউ করে থাকলে তারা অবশ্যই বিএনপির আদর্শের কেউ নয়। ’

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।