ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শাহজাদপুরে বিএনপির প্রচারণায় হামলা-গ্রেফতারের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
শাহজাদপুরে বিএনপির প্রচারণায় হামলা-গ্রেফতারের অভিযোগ সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্ঘী ডক্টর এম এ মুহিত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে ধানের শীষের প্রচারণায় বাধা, হামলা, ভয়ভীতি প্রদর্শন, মামলা ও গ্রেফতারের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ ও পুলিশ প্রশাসনের বিরুদ্ধে।

শনিবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ শহরের হোসেনপুর মহল্লায়  বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন বিএনপি প্রার্থী ডক্টর এম এ মুহিত।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন একজোট হয়ে নির্বাচনকে তামাশা ও প্রহসনে পরিণত করেছে।

প্রতীক বরাদ্দের দিন থেকেই আওয়ামী লীগের সন্ত্রাসীরা ধানের শীষ প্রতীকের প্রার্থী, কর্মী-সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন প্রচারণায় বাধা, বাড়িঘরে হামলা ও ভাঙচুরসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে। যাতে করে ভোটাররা তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে না পারে। ’

‘এসব বিষয়ে একাধিকবার রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত ও মৌখিক অভিযোগ করলেও তার কোনো প্রতিকার পাওয়া যায়নি। ’

‘অন্যদিকে পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিয়ে বিএনপি-নেতাকর্মীদের নামে গায়েবি মামলা, গ্রেফতার ও নির্যাতন-নিপীড়ন করছে’ বলেও অভিযোগ করেন তিনি।

নির্বাচন নির্বিঘ্ন করার জন্য উপযোগী পরিবেশ সৃষ্টি ও সবার জন্য সমান সুযোগ প্রদানের দাবি জানান ডক্টর এম এ মুহিত।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি মজিবর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, নাজমুল ইসলাম তালুকদার রানা, যুগ্ম-সম্পাদক নূর কায়েম সবুজ, হারুন-অর-রশিদ খান হাসান, সাংগঠনিক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।