ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

হবিগঞ্জ-৪: ধানের শীষের গাড়ি-মাইক ভাঙচুরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
হবিগঞ্জ-৪: ধানের শীষের গাড়ি-মাইক ভাঙচুরের অভিযোগ ক্ষতিগ্রস্ত সিএনপিচালিত অটোরিকশা ও মাইক

হবিগঞ্জ: নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশা ও মাইক ভাঙচুরের অভিযোগ করেছেন হবিগঞ্জ-৪ (চুনারঘাট-মাধবপুর) আসনে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী এবং খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে চুনারুঘাট উপজেলার আমুরোড বাজারের পঞ্চমুড়ে এ ঘটনা ঘটলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি এ অভিযোগ করেন।  

তবে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের সমর্থকরা বলছেন— ‘দুই দলের সমর্থকদের গাড়ির মাঝে সংঘর্ষ ঘটলে অটোরিকশা ও মাইকটি ক্ষতিগ্রস্ত হয়।

ড. আহমদ আব্দুল কাদের বাংলানিউজকে বলেন, ‘বিকেলে গণসংযোগ শেষে বক্তৃতা দেওয়ার সময় বর্তমান সংসদ সদস্য ও মহাজোটের নৌকার প্রার্থী অ্যাডভোকেট মাহবুব আলীর সমর্থকরা এসে দলীয় শ্লোগান দিয়ে তিনিসহ তার সমর্থকদের ওপর হামলা চালায়। এসময় প্রচারণায় ব্যবহৃত অটোরিকশা ও একটি মাইক ভাঙচুর করা হয়। ’

এ ঘটনায় তার পাঁচ সমর্থক আহত হয়েছেন বলেও দাবি  করেন ড. কাদের।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বাংলানিউজকে বলেন, বিকেলে উল্লেখিত স্থানে নৌকার সমর্থকদের পথসভা চলছিল। এসময় ধানের শীষের প্রার্থী ড. আহমদ আব্দুল কাদেরসহ তার সমর্থকরা হ্যান্ড মাইকে ওই স্থানে বক্তৃতা করছিলেন। এসময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নানা কটূক্তি করেন। পরে আওয়ামী লীগ সমর্থকরা এসে নৌকার শ্লোগান দিলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। ’

সংঘর্ষের সময় ড. আহমদ আব্দুল কাদেরের গাড়িটি ঘটনাস্থল ত্যাগ করেন। এসময় নৌকার সমর্থকদের গাড়ির সঙ্গে ধানের শীষের প্রার্থীর প্রচারণা মাইকের অটোরিকশার সংঘর্ষ ঘটে। তবে এতে কেউ আহত হননি বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

এ বিষয়ে বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. মাহবুব আলীর সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে নৌকার সমর্থক ও আহমদাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী (সনজু) বাংলানিউজকে বলেন, ‘নৌকার প্রচারণা চলাকালে ধানের শীষের প্রার্থীসহ তার সমর্থকরা সেখানে গিয়ে পাল্টাপাল্টি প্রচারণা চালান। এতে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। ’

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।