ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

বিএনপি নেতা এ্যানীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
বিএনপি নেতা এ্যানীর জামিন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী

লক্ষ্মীপুর: কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর জামিন মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা পৌনে ১২টায় এ্যানী লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে বিচারক মো. শাহে নূর জামিন আবেদন মঞ্জুর করেন।

তার আইনজীবী অ্যাডভোকেট হাসিবুর রহমান হাসিব জামিনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

গত ২৪ ডিসেম্বর (সোমবার) সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগের সময় লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর ওপর হামলার ঘটে। এতে একপর্যায়ে আওয়ামী লীগ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় দুই পুলিশ সদস্য, বিএনপির ২৫ ও আওয়ামী লীগের ৬ কর্মী আহত হন।

ঘটনার পরের দিন ২৫ ডিসেম্বর (মঙ্গলবার) রাতে সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদী হয়ে সংঘর্ষের ঘটনায় চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

ওই মামলায় এ্যানী ও তার ভাই হ্যাপী চৌধুরী ছাড়াও বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। অজ্ঞাত রয়েছে আরো ২০০ নেতাকর্মীর নাম।

মামলায় ২৬ ডিসেম্বর (বুধবার) দুপুরে এ্যানী ও হ্যাপী চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে তাদের ৪ সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারির ২২, ২০১৯
এসআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।