ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

খালেদার মুক্তির ফয়সালা রাজপথেই হবে: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
খালেদার মুক্তির ফয়সালা রাজপথেই হবে: গয়েশ্বর বক্তব্য রাখছেন গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের অনুমতি নিয়ে আন্দোলন হয় না। তাই, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি রাজপথেই ফয়সালা হবে। 

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে রাজশাহীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়ার মুক্তিতে খুব শিগগিরই বিএনপি আন্দোলনে নামবে।

আর এই আন্দোলনে জাতীয়তাবাদী আদর্শের সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জেল হলেও জামিন দিয়ে বের করে দেওয়া হয়। এক সংসদ সদস্যের পাঁচ বছরের জেল হলেও মাত্র ১০ দিনের মাথায় তিনি জামিনে মুক্ত হন। অথচ বিএনপি চেয়ারপারসন তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া কোনো অপরাধ না করলেও সম্পূর্ণ রাজনৈতিক কারণে তাকে দুই বছর ধরে কারাগারে রাখা হয়েছে। বারবার চাওয়ার পরেও সরকার জামিন দিচ্ছে না।

বিএনপি নেতা বলেন, সরকার আইনশৃংখলা বাহিনীর ঘাড়ে উঠে ক্ষমতায় টিকে আছে। দেশে গণতন্ত্র নেই, সুশাসন নেই। বাংলাদেশ বর্তমানে সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতিতে ভরে গেছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। সমাবেশে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এসএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।