ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ

নোয়াখালী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে নোয়াখালীতে বিএনপির আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে জেলা শহর মাইজদীর নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও এর আশেপাশের এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হয়।

দুপুর ১২টার দিকে সেখানে একটি মিছিলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দিলে এর আশেপাশের এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিএনপির পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে যায়।

এ ঘটনায় দুপুরে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদী শহরের বাস ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় নেতারা জানান, বিনা উসকানিতে তাদের মিছিলে বাধা দেয় এবং নেতাকর্মীদের লাঠিচার্জ করে পুলিশ। লাঠিচার্জের কারণে বিএনপির ১০ থেকে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্যাহ্ আল নোমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন ও সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখুসহ নেতাকর্মীরা।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর উদ্দিন বাংলানিউজকে জানান,  মিছিল বা সমাবেশ করার জন্য কোনো অনুমতি প্রশাসন থেকে নেয়নি বিএনপি। মিছিল  থেকে বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাদের সরিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।