ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

রাজপথে নেমেই নেত্রীকে মুক্ত করবো: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
রাজপথে নেমেই নেত্রীকে মুক্ত করবো: গয়েশ্বর বক্তব্য রাখছেন গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আদালতের ওপর ভরসা না করে রাজপথে আন্দোলনে নামলে তাকে ১ বছর ১০ মাস জেল খাটতে হতো না। নেত্রী এতদিনে মুক্তি পেয়ে যেতেন।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দল আয়োজিত ‘জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, আদালতের রায়ে দেশের স্বাধীনতা আসেনি।

আন্দোলন করে, যুদ্ধ করে দেশ স্বাধীনতা পেয়েছে। আদালতের রায়ে নেত্রীর মুক্তি হবে না। আন্দোলন করেই নেত্রীকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে একমাত্র রাজাকাররা ছাড়া সবাই এর সপক্ষে কাজ করেছে। রাজাকারদের তালিকা করতে পারলে প্রকৃত মুক্তিযোদ্ধার সংখ্যা পাওয়া যেতো।  

সরকার সব কিছুকে গুজব বলে চালিয়ে দিচ্ছে মন্তব্য করে বিএনপি নেতা বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধি, চালের দাম বৃদ্ধি, শিশুধর্ষণ, নারী নির্যাতন, দুর্নীতি, শেয়ারবাজারের টাকা লুট, ব্যাংকের টাকা লুট, ক্যাসিনোকাণ্ড, এসবই কি গুজব? এই বুঝ দিয়ে আর কতদিন চলবে? সব কিছুর ওপর সরকারের হাত রয়েছে। তাদের নেতৃত্বেই এসব ঘটছে।

তিনি বলেন, বর্তমানে দেশে সংবাদপত্রের স্বাধীনতা নেই। সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেন না। সরকার সন্ত্রাস-দুর্নীতির মধ্যমে দেশ চলাচ্ছে। এভাবে বেশি দিন টিকে থাকা যাবে না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাহফুজ কবির। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এসময় দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
পিএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।