ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

বিএনপি

গণতন্ত্রকে হত্যা করেছে সরকার: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
গণতন্ত্রকে হত্যা করেছে সরকার: সেলিমা রহমান

ঢাকা: যে গণতন্ত্রের জন্য বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই গণতন্ত্রকে বর্তমান সরকার হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। গণতন্ত্র ফোরামের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সেলিমা রহমান বলেন, ছাত্রলীগের হাতে অস্ত্র তুলে দিয়ে ভিপি নুরের ওপর হামলা চালানো হয়েছে। অন্যদিকে মুক্তিযুদ্ধ মঞ্চ নাম করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। নুরের ওপর কেন হামলা করা হয়েছে? কারণ সে অন্যায়ের প্রতিবাদ করে। অন্যায়ের প্রতিবাদের ফলে বারবার তার ওপর হামলা করা হচ্ছে।

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, জাতীয় নির্বাচনের মতো তড়িঘড়ি করে সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। যাতে ভোট কারচুরি করা যায়। এ ছাড়া এমন কায়দায় তফসিল ঘোষণা করা হচ্ছে, যেন বিরোধী দল কোনো রকম প্রস্তুতি নিতে না পারে।

বর্তমান সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকার জোর করে ক্ষমতা দখল করে রয়েছে। সবকিছুই জোর করে দখল করার চেষ্টা করছে এ সরকার। কিন্তু কতদিন এভাবে টিকতে পারবে? একদিন না একদিন পতন হবেই, সেইদিন কাঠগড়ায় দাঁড়িয়ে এ ফ্যাসিস্ট সরকারকে সবকিছুর হিসাব দিতে হবে।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ভিপি ইব্রাহিম। এছাড়া মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, মৎস্যজীবী দলের নেতা আবুল হোসেন, তাঁতি দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনির, জিয়া আদর্শ একাডেমির সভাপতি আজম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।