ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

সাবেক এমপি শামছ উদ্দিন আহমদ আর নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ৮, ২০২০
সাবেক এমপি শামছ উদ্দিন আহমদ আর নেই

ঢাকা: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপ‌জেলা বিএন‌পির সভাপ‌তি সাবেক এমপি ইঞ্জি‌নিয়ার শামছ উদ্দিন আহমদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

শায়রুল বলেন, শুক্রবার (০৮ মে) বিকেল ৫টায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ঢাকার গ্রিনরোডের নিজের বাসায় ইন্তেকাল করেন তিনি।

তার বয়স হয়েছিল ৮০ বছর।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে তার জানাজা হচ্ছে না। শুক্রবার রাতেই তার মরদেহ ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নিজ এলাকায় নিয়ে যাওয়া হবে। শনিবার জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

১৯৯৬ সা‌লের সপ্তম, ২০০৮ এবং ২০১৮ সা‌লে জাতীয় সংসদ নির্বাচনে বিএন‌পি ম‌নোনীত প্রার্থী হ‌য়ে পরা‌জিত হন শামছ উ‌দ্দিন আহমদ। ত‌বে ১৯৯৬ সা‌লের ১৫ ফেব্রুয়া‌ররি নির্বাচ‌নে ধা‌নের শীষ প্রতীকে সংসদ সদস‌্য নির্বা‌চিত হয়ে‌ছি‌লেন। এরপর ২০০১ সা‌লে চার দলীয় জোট থে‌কে জামায়া‌তের প্রার্থী‌কে ম‌নোনয়ন দেওয়া হ‌লে স্বতন্ত্র প্রার্থী হি‌সে‌বে তিনি ‌দ্বিতীয়বার সংসদ সদস‌্য নির্বা‌চিত হন। ওই বছর নির্বাচ‌নের আগে বিএন‌পি থে‌কে ব‌হিষ্কৃত হ‌লেও জয়লা‌ভের পর আবার তি‌নি বিএন‌পি‌তে ফেরেন। মৃত্যুর আগ পর্যন্ত উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

উপ‌জেলা বিএন‌পির সাধারণ সম্পাদক আশিকুল হক আশিক বাংলানিউজকে বলেন, তি‌নি দুই ছে‌লে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রে‌খে গে‌ছেন। তার এক ছে‌লে যুক্তরাষ্ট্রে বসবাস ক‌রেন এবং অপরজন এক‌টি বেসরকা‌রি এয়ারলাইন্সের পাইলট।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ০৮, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।