ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বাজেট

রাসিকের ৫৬৫ কোটি টাকার বাজেট ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ৩১, ২০১৭
রাসিকের ৫৬৫ কোটি টাকার বাজেট ঘোষণা রাসিকের ৫৬৫ কোটি টাকার বাজেট ঘোষণা

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ২০১৭-১৮ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। আয়-ব্যয় সমান রেখে বাজেট দেওয় হয়েছে ৫শ ৬৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৩০৭ টাকার।

বুধবার (৩১ মে) বেলা সাড়ে ৩টায় নগর ভবন সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনের ম‍াধ্যমে এ প্রস্তবিত বাজেট ঘোষণা করা হয়।

এর আগে, অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় বাজেট অনুমোদনও করা হয়।

বাজেটে বকেয়া হোল্ডিং কর পরিশোধের জন্য উৎসাহিত করা হয়েছে।

বুধবার দুপুরে এ লক্ষ্যে রাসিক পরিষদের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬-১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ছিলো ৩শ ৯৫ কোটি ৯৫ লাখ ৫৫ হাজার ৮০৮ টাকা। প্রস্তাবিত বাজেট সংশোধিত হয়ে দাঁড়িয়েছে ২শ ৩১ কোটি ৬৭ লাখ টাকা। আয় ও ব্যয় সমপরিমাণ ধরে ২০১৭-১৮ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেট নির্ধারণ করা হয়েছে ৫শ ৬৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৩০৭ টাকা। যা বিশেষ সাধারণ সভায় অনুমোদিত হয়েছে।

সংবাদ সম্মেলনে মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ঘোষিত বাজেটে এবারও আয় ও ব্যয় সমপরিমাণ ধরে চলতি অর্থ বছরের জন্য তা প্রণয়ন করা হয়েছে। চলতি অর্থ বছরেও সংশোধিত বাজেটের চেয়ে প্রস্তাবিত বাজেটের পরিমাণ শতকরা ৪০ ভাগ বেশি। সরকার ও মহানগরবাসীর সর্বাত্মক সহযোগিতা পাওয়া গেলে প্রস্তাবিত বাজেট সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে।

বাজেট বক্তব্যে সিটি মেয়র বুলবুল বলেন, রাসিক’র বর্তমান পরিষদের চতুর্থ বাজেট এটি। প্রস্তাবিত বাজেটে তার নির্বাচনী ইশতেহার অনুসারে কর না বাড়িয়ে অভ্যন্তরীণ ব্যয় ও আনুষঙ্গিক ব্যয় নিয়ন্ত্রণের মাধ্যমে সেবার পরিমাণ বাড়ানো হয়েছে।

মেয়র বলেন, করপোরেশনকে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনা করার দায়িত্ব পরিষদ এবং সব কর্মকর্তা-কর্মচারীদের। কিন্তু বিশেষজ্ঞ ও বিশিষ্ট ব্যক্তিদের এর সঙ্গে সংশ্লিষ্ট করতে পারলে বিশাল কর্মযজ্ঞ সফল করা অধিকতর সহজ হবে।

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- রাসিক’র প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-৩ নূরুন্নাহার বেগমসহ অর্থ কমিটির পরামর্শক, সনাকের সদস্য, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।     

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এসএস/জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।