ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বাজেট

নৌ-পুলিশের জন্য ১৯ ফাঁড়ি ও ব্যারাক প্রস্তাব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, জুন ২, ২০১৭
নৌ-পুলিশের জন্য ১৯ ফাঁড়ি ও ব্যারাক প্রস্তাব

ঢাকা: নৌ-পুলিশকে ঢেলে সাজানোর আভাস পাওয়া গেছে। ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ১৯টি নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণে রাখা হয়েছে বরাদ্দ।

বাজেটে জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ১৮ হাজার ২শ ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫ বছর মেয়াদী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গত অর্থবছরে এই খাতে বরাদ্দ ছিল ১৬ হাজার ৭ শ ৮২ কোটি টাকা।


 
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা বিভাগের জন্য ১৮ হাজার ২শ ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫ বছর মেয়াদী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নৌ-পথে দস্যু ও চাঁদাবাজি রোধে ২০১৩ সালের ১৩ নভেম্বর বাংলাদেশ পুলিশের ইউনিট হিসেবে নৌ-পুলিশ গঠিত হয়। নৌ-পুলিশের সক্ষমতা বাড়াতে ১৯টি নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ করা হচ্ছে।
 
এছাড়া ১৯ জেলাতে অস্ত্র গোলাবারুদ মজুদাগার ও অস্ত্রাগার নির্মাণ করা হচ্ছে বলেও জানান তিনি। বর্তমানের সব পুলিশ হাসপাতালগুলোকে আধুনিকায়ণের পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধি ও তদন্ত সহায়ক যন্ত্রপাতি ক্রয় করা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জুন ০১, ২০১৭
পিএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।