ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্যারিয়ার

গাজীপুরে দুই দিনব্যাপী চাকরি মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
গাজীপুরে দুই দিনব্যাপী চাকরি মেলা

গাজীপুর: বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গাজীপুরে জেলা প্রশাসন দুই দিনব্যাপী চাকরি মেলার আয়োজন করেছে। গাজীপুর শহরের ভাওয়াল রাজবাড়ী মাঠে ৭ ও ৮ জানুয়ারি দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে।

 

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমান জানান, দুইদিন চাকরি দাতা বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। তাদের মধ্যে বেক্সিমকো টেক্সটাইল লিমিটেড, স্কয়ার টেক্সটাইল মিলস লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড, ওয়ালটন গ্রুপ, প্রাণ আরএফএল গ্রুপ, বাটা গ্রুপ, ইপিলিয়ন গ্রুপসহ ছোট বড় প্রায় ৪০টি শিল্প প্রতিষ্ঠান এতে অংশ নেবে। এছাড়াও সরকারি বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া প্রতিষ্ঠান যেমন: যুব উন্নয়ন অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়সহ জেলা প্রশাসনের দক্ষতা উন্নয়ন বিষয়ক তথ্য সম্বলিত স্টল থাকবে।

মেলায় বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তারা তাদের কাজ করার দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময় করবেন। ক্যারিয়ার বাছাই, জীবনবৃত্তান্ত প্রস্তুতকরণ, উদ্যোক্তা হিসেবে কাজ করা ও দক্ষতা কীভাবে বাড়ানো যায় সে বিষয়ে পরামর্শ দেবেন তারা। মেলার মাধ্যমে চাকরি প্রার্থী ও চাকরি দাতা প্রতিষ্ঠানের মধ্যে সংযোগ সৃষ্টি হবে। বিনা তদবিরেই যোগ্যতা অনুযায়ী নিয়োগকারী প্রতিষ্ঠান চাকরি প্রার্থীদের চাকরির জন্য বাছাই করবেন। মেলায় চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্তসহ প্রয়োজনীয় যোগ্যতার কাগজপত্র সঙ্গে আনতে হবে।  

অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন) মো. ওয়াহিদ হোসেন জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক চাকরি মেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এতে সভাপতিত্ব করবেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।